Thursday, May 30

ব্যাট ধরতে না পারা নারিন যেভাবে দলের হার্টহিটার ওপেনার

ব্যাট হাতে নামতেন সবার শেষে। ব্যাটিং লাইনআপের একাদশতম ব্যাক্তিকে যদি ‘ব্যাটসম্যান’ বলতে চান তবে বলতেই পারেন। কিন্তু সেই ১১ নম্বর ‘ব্যাটসম্যান’ ক্যারিবীয়ান তারকা সুনিল নারিন কিনা এখন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে নিয়মিত ওপেন করে যাচ্ছেন!

এর আগে তো ব্যাট ধরে মাঠে সেভাবে দাঁড়াতেই পারতেন না। এখন কে বলে সুনীল নারিন শুধু রহস্যময় বোলার? তিনি তো দুরন্ত ব্যাটসম্যানও। ব্যাট করতে নেমেই রুদ্রমূর্তি ধারণ করছেন

নারিন। কিন্তু তার এই বদলে যাওয়ার রহস্য কী?

নারিনের এই পরিবর্তনের পেছনে রয়েছে ‘উইন্ডবল ক্রিকেট’। কিন্তু ‘উইন্ডবল ক্রিকেট’ ব্যাপারটা কী? ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে মিনি প্রিমিয়ার লিগকে ‘উইন্ডবল ক্রিকেট’ বলা হয়। কংক্রিটের পিচে খেলা হয়।

প্রতিটি ইনিংসের দৈর্ঘ্য হয় ৮ ওভার। যেহেতু ওভার সংখ্যা কম, তাই শুরু থেকেই ব্যাট চালিয়ে খেলতে হয়। নারিন এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ক্রিকেটার। শুধু নারিন কেন, ডোয়াইন ব্র্যাভো, কাইরন পোলার্ডের মতো ক্রিকেটারকেও উইন্ডবল ক্রিকেট খেলতে দেখা যায়।

একবার ব্র্যাভো বলেছিলেন, ‘উইন্ডবল ক্রিকেট খুবই সংগঠিত। তা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড আয়োজিত টুর্নামেন্টকেও লজ্জায় ফেলে দেবে!’ ১০ বছর ধরে কলকাতা নাইট রাইডার্সের পারফরম্যান্স অ্যানালিস্ট হিসেবে কাজ করছেন এআর শ্রীকান্ত। নারিনকে এভাবে আগের আইপিএলের কোনো সিজনেই দেখা যায়নি। নারিনের পরিবর্তন দেখে সবাই বিস্মিত।
– See more at: http://bn.mtnews24.com/kheladhula/162333/——–#sthash.N4QXdRE2.dpuf

Leave a Reply