Thursday, April 18

কয়লাবোঝাই ট্রলার ডুবে মাঝি নিখোঁজ

কয়লাবোঝাই নৌকাডুবির ঘটনায় দেলোয়ার হোসেন (২৫) নামে এক মাঝি নিখোঁজ হয়েছেন।মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে নেত্রকোনার কলমাকান্দার উব্দাখালী নৌঘাটে এই ট্রলারডুবির ঘটনা ঘটে।

ওই ট্রলারে থাকা মাঝি সুকানী শ্রমিকসহ ৫ তীরে উঠতে সক্ষম হয়েছেন। তবে নিখোঁজ রয়েছেন দেলোয়ার হোসেন।

নিখোঁজ দেলোয়ার সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের বালিয়াঘাট গ্রামের মিয়া হোসেনের ছেলে।

বুধবার সকালে কলমাকান্দায় থাকা তাহিরপুর উপজেলার লেদারবন্দ গ্রামের কয়লা ব্যবসায়ী আলী আকবর মাঝি নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেন।
ট্রলারে থাকা শ্রমিক তাহিরপুরের গোলকপুর গ্রামের মানিক হোসেন জানান, বড়ছড়া স্থল শুল্ক ষ্টেশন থেকে প্রায় ২০ মেট্রিক টন কয়লাবোঝাই করে পাটলাই্ নদীর নৌপথে গত সোমবার নেত্রকোনার কলমাকান্দার উদ্দেশে ট্রলারটি ছেড়ে যায়। পরদিন মঙ্গলবার সন্ধ্যায় কলমাকান্দা উব্দাখালী নৌঘাটে ট্রলারটি পৌছার পর শ্রমিক না থাকায় কয়লা ঘাটে তোলা সম্ভব হয়নি।

এরপর মাঝি সুকানী শ্রমিকসহ ৬ জন হোটেলে খাবার খেয়ে রাতে ট্রলারে ঘুমিয়ে পড়েন। রাত প্রায় পৌনে ১২টার দিকে ঘুমন্ত অবস্থায় শরীর ভিজে শীত অনুভব করায় ঘুম থেকে জেগে ট্রলারটি ডুবে যেতে দেখেন নৌকায় থাকা শ্রমিক মাঝি সুকানীরা।

ট্রলারে থাকা উপজেলারকলাগাঁও গ্রামের শ্রমিক হাফিজ উদ্দিন, গোলকপুর গ্রামের মানিক হোসেন, বালিয়াঘাট গ্রামের অমিত হাসান, নৌযান মারিখ ও মাঝি আয়নাল হক, তার সহোদর টিয়া হোসেন তীরে উঠতে সক্ষম হলেও তাদের অপর সহোদর দেলোয়ার হোসেন নিখোঁজ হন।

খবর পেয়ে বুধবার ভোররাতে নিখোঁজের সন্ধানে কলমাকান্দা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা উব্দাখালী নৌ-ঘাটে ঘটনাস্থলে যান।

Leave a Reply