Friday, March 29

বেতন বাকি থাকায় ১৬ শিশুকে বেসমেন্টে আটকে রাখল স্কুল!

ভারতের দিল্লির রাবেয়া গার্লস নামে একটি পাবলিক স্কুলে চার থেকে পাঁচ বছরের ১৬ জন বাচ্চাকে স্কুলের বেসমেন্টে টানা পাঁচ ঘণ্টা আটকে রাখার অভিযোগ উঠেছে। বেসমেন্টে আটকে রাখার কারণ হিসেবে জানা গেছে, ওই বাচ্চাদের অভিভাবকরা মাসিক বেতন সময় মতো পরিশোধ করতে পারেননি। এ ঘটনায় শিশুদের পরিবার বিস্মিত।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ থেকে জানা গেছে, স্কুল ছুটি হওয়ার পর অভিভাবকরা বাচ্চাদের নিতে গেলে এ ঘটনা জানতে পারেন। অভিভাবকদের এসময় স্কুল কর্তৃপক্ষ জানায় বাচ্চাদের আটকে রাখা হয়েছে।

অভিভাবকদের অভিযোগ, সময় মতো স্কুলের বেতন পরিশোধ করতে না পারায় টানা পাঁচ ঘণ্টা কেজি ক্লাসের ১৬ জন ছাত্রীকে তীব্র গরমের মধ্যে স্কুলের বেসমেন্টে আটকে রাখা হয়। এ সময় অনেকবার অনুরোধ করার পরও ওই বাচ্চাদের ছাড়তে অস্বীকার জানায় স্কুল কর্তৃপক্ষ।

এদিকে স্কুল কর্তৃপক্ষ দাবি করেছে মাত্র কিছু সময়ের জন্য ওই বাচ্চাদের আটকে রাখা হয়। স্কুলের অধ্যক্ষ এ বিষয়ে সংবাদ মাধ্যমকে বলেন, ‘বেসমেন্ট শাস্তি দেওয়ার জায়গা নয়। ওই বেসমেন্ট আসলে এক ধরনের ক্লাসরুম। যেখানে বাচ্চাদের বিভিন্ন ধরনের অ্যাকটিভিটি করানো হয়।’

এদিকে ওই স্কুলের বিরুদ্ধে অবৈধভাবে শিশু আটকে রাখা ও নির্যাতনের মামলা করা হয়েছে। পুলিশ জানায়, এ ঘটনার সঙ্গে জড়িতদের বয়ান নথি করার জন্য ইতোমধ্যে স্কুল কর্তৃপক্ষকে নোটিশ দেওয়া হয়েছে।

Leave a Reply