Breaking News
Home / খেলা / একাদশে কি পরিবর্তন আসছে?

একাদশে কি পরিবর্তন আসছে?

চলমান এশিয়া কাপে বাংলাদেশের উদ্বোধনী জুটির ব্যর্থতা চোখে পড়ার মতো। এখন পর্যন্ত একটি ম্যাচেও বড় কোনো সাফল্য এনে দিতে পারেনি। দুই তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস পারছেন না নিজেদের ভালোভাবে মেলে ধরতে। তাই আজ সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে প্রথম একাদশে পরিবর্তনের আভাস পাওয়া গেছে।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, কদিন আগে দলের সঙ্গে যোগ দেওয়া ওপেনার সৌম্য সরকার একাদশে সুযোগ পেতে পারেন। নাজমুল হোসেনের জায়গায় নেওয়া হতে পারে তাঁকে।

কারণ, শান্ত এখন পর্যন্ত এক ম্যাচেও দুই অঙ্কের কোটায়ও পৌঁছাতে পারেননি। তিন ম্যাচে যথাক্রমে তাঁর সংগ্রহ ৭, ৭ ও ৬ রান। আরেক ওপেনার লিটন শেষ ম্যাচে ৪১ রানের একটি ইনিংস খেলে কোনোমতে জায়গা ঠিক রেখেছেন। তিনিও এর আগের তিন ম্যাচে চরম ব্যর্থ হয়েছিলেন।

এ ছাড়া দলে বড় কোনো পরিবর্তনের সম্ভাবনা কম। চোটে ভুগলেও এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান যে খেলবেন, সেটা বলাই যায়।

কারণ পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ফাইনালে খেলতে হলে অবশ্যই জিততে হবে। তাই এমন ম্যাচে দলে বড় কোনো পরিবর্তন নাও আসতে পারে। তবে যদি একজন পেসার বাড়ানো হয়, সে ক্ষেত্রে স্পিনার নাজমুল ইসলাম অপুর জায়গায় পেসার রুবেল হোসেনকে নেওয়া হতে পারে।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

About News Desk

Leave a Reply