Breaking News
Home / রাজনীতি / কুমিল্লায় খালেদার জামিন শুনানি ১১ নভেম্বর

কুমিল্লায় খালেদার জামিন শুনানি ১১ নভেম্বর

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে দুবৃর্ত্তদের পেট্রলবোমায় ৮ যাত্রী হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন করেছেন তার আইনজীবীরা। সোমবার কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতে এই আবেদন করা হয়। আদালতের বিচারক কে এম সামছুল আলম আগামী ১১ নভেম্বর জামিন শুনানির দিন ধাযর্ করেন।

খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু এবং রাষ্ট্রপক্ষে ছিলেন জেলা পি পি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন। এর আগে কুমিল্লার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ৫নং আমলী আদালতে গত ১২, ২০ ও ৩০ সেপ্টেম্বর এবং ৩ অক্টোবর খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি/অধিকতর শুনানি শেষে আদালত তার জামিন আবেদন না-মঞ্জুর করে দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০ দলীয় জোটের হরতাল অবরোধের সময় ২০১৫ সালের ৩ ফেব্রæয়ারি ভোর রাতে চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রলবোমা ছুড়ে মারে দুবৃর্ত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় ৭৭ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীষর্স্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা যান, পঁাচজনকে চাজির্সট থেকে থেকে বাদ দেয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে তদন্তকারী কমর্কতার্ জেলা ডিবির পরিদশর্ক ফিরোজ হোসেন আদালতে চাজির্সট দাখিল করেন।

About News Desk

Leave a Reply