Breaking News
Home / ক্রাইম / দুর্গা পুজোয় চার জায়গায় বিস্ফোরণের ছক নিয়ে প্রবেশ করেছে JMB: গোয়েন্দা রিপোর্ট

দুর্গা পুজোয় চার জায়গায় বিস্ফোরণের ছক নিয়ে প্রবেশ করেছে JMB: গোয়েন্দা রিপোর্ট

দুর্গা পুজোর মধ্যে জঙ্গি হামলার আশঙ্কা রাজ্যে। চাঞ্চল্যকর রিপোর্ট এসে পৌঁছল দেশের গোয়েন্দা অফিসারদের হাতে। রাজ্যের পুজো প্যান্ডেলে হামলা চালাতে পারে বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদীন। উত্তরবঙ্গে সেই জঙ্গি হামলা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

‘জি নিউজ’-এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, উত্তরবঙ্গের চারটি জায়গা, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও শিলিগুড়িতে হামলার পরিকল্পনা করেছে ওই জঙ্গি সংগঠন। গোয়েন্দা রিপোর্টে এমনটাই উল্লেখ করা হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, ”দুর্গাপুজোয় অন্তত চার জায়গায় হামলার ছক কষেছে জেএমবি।” মূলত ওই চারটি জায়গাকেই টার্গেট করা হয়েছে বলে খবর।

গোয়েন্দা সূত্রে খবর, ইতিমধ্যেই ওই জঙ্গি সংগঠনের দুটি দল রাজ্যে প্রবেশ করেছে ও কোচবিহারের দিনহাটায় ঘাঁটি গেড়েছে। বাকি দুটি দলও আগামী দু-দিনের মধ্যেই রাজ্যে প্রবেশ করবে বলে আশঙ্কা করা হচ্ছে। দিনহাটার যৌনপল্লীতে ওই জঙ্গিরা আশ্রয় নিয়েছে বলে জানাচ্ছেন গোয়েন্দারা। দুর্গা পুজোয় সর্বাধিক রক্তপাত ঘটানোটাই তাদের মূল উদ্দেশ্য।

গোয়েন্দা রিপোর্ট বলছে, নেপাল থেকে বিস্ফোরক নিয়ে আসছে তারা।

এর আগে, ২০১৪ তে এই পুজোর সময়েই শিরোনামে এসেছিল বর্ধমানের খাগড়াগড় বিস্ফোরণ। রাজ্যে জেএমবি-র উপস্থিতির বিষয়টি তখনই প্রকাশ্যে এসেছিল। ওই ঘটনার তদন্তে এনআইএ সামনে এনেছিল, কীভাবে এরাজ্যে স্লিপার সেল তৈরি করেছে এই বাংলাদেশি জঙ্গি সংগঠন। উল্লেখ্য, পুজোর কয়েকদিন আগেই কলকাতার নাগেরবাজার বিস্ফোরণেও জঙ্গিযোগের সন্দেহ তৈরি হয়েছিল।

About News Desk

Leave a Reply