Friday, April 26

নারীরা পাবেন ডেটিংয়ের জন্য ছুটি

প্রেম সত্য সুন্দর ও চিরন্তন। তাই প্রতিটি মানুষের জীবনেই প্রেম আসে। বর্তমানে আধুনিক জীবনে ব্যস্ততা বেড়ে যাওয়ায় নারীরা প্রেম করার সময় পাচ্ছে না। তাই নারীদের প্রেম করার জন্য ডেটিংয়ের ছুটি চালু হচ্ছে। অবিশ্বাস্য হলেও সত্য প্রেম করার জন্য এখন থেকে নারীরা পাবেন ডেটিংয়ের ছুটি। এমনই নিয়ম চালু করেছে দুটি সংস্থা। তারা তাদের সংস্থার মহিলা কর্মীদের প্রেম করার সময় দিচ্ছে। এর জন্য তারা চালু করল ‘ডেটিং লিভ’।

কেন এমন সিদ্ধান্ত নিল ওই দুই সংস্থা, তার ব্যাখাও মিলেছে। তারা জানিয়েছে, কাজের চাপে মহিলা কর্মীরা প্রেম করার সময় পাচ্ছেন না। ফলে তাদের ব্যক্তিগত জীবনে সমস্যা তৈরি হচ্ছে। এর প্রভাব পড়ছে কাজে। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।ওই সংস্থা দুটির ধারণা, ডেটিং লিভে গেলে মহিলা কর্মীদের মন ভালো হবে। তারা ছুটি থেকে ফিরে নতুন উদ্যমে কাজ করতে পারবেন।

তবে দুটি শর্ত আরোপ করা হয়েছে ডেটিং লিভের উপর। প্রথম বছরে ৮টির বেশি ডেটিং লিভ নেওয়া যাবে না। আর দ্বিতীয়ত এই লিভ পাওয়ার জন্য বয়সসীমা বেঁধে দেওয়া হয়েছে। ২০ থেকে ৩০ বছরের মধ্যে যাদের বয়স, তারাই ডেটিং লিভ পাবেন।এই ছুটি যে দুটি সংস্থা চালু করেছে, সেগুলি চীনের জিয়াং শহরে অবস্থিত। আপাতত সেখানকার কর্মীরাই এই সুবিধা পাচ্ছেন।

Leave a Reply