Breaking News
Home / এক্সক্লুসিভ / অমর ২১শে গ্রন্থমেলায় রিজভীর ‌শেষ অধ্যায়’

অমর ২১শে গ্রন্থমেলায় রিজভীর ‌শেষ অধ্যায়’


বিনোদন ডেস্ক, সম্পদনায়-আরজে সাইমুর: চলছে মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা-২০২০। বেশ কয়েক বছরের ধারাবাহিকতায় এবারের মেলাতেও প্রকাশিত হয়েছে সাংবাদিক ও লেখক রেজাউর রহমান রিজভীর নতুন বই। বইয়ের নাম শেষ অধ্যায়। সংখ্যার দিক দিয়ে এটি তার ৬ষ্ঠ বই ও দ্বিতীয় নাটকের বই।

শেষ অধ্যায় নাটকটি ২০১৫ সালের ঈদুল ফিতরে একুশে টেলিভিশনের ৬ পর্বের ধারাবাহিক নাটক হিসেবে প্রচারিত হয়েছিল। সেই নাটককেই এবার বই আকারে প্রকাশ প্রকাশ করেছে দেশ প্রকাশনী।

টেলিভিশন নাট্যকার সংঘের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং অভিনয়শিল্পী সংঘের সদস্য রেজাউর রহমান রিজভীর ‌শেষ অধ্যায় বইটি গ্রন্থমেলার সোহরাওয়ার্দি উদ্যানে দেশ প্রকাশনীর ২৫৩, ২৫৪, ২৫৫ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন অপূর্ব খন্দকার।

বইটি সম্পর্কে রিজভী স্বদেশ কন্ঠকে বলেন- নাটকের বই বলতে আমরা সাধারণ মঞ্চ নাটকের বই বুঝি। কিন্ত বর্তমানে টেলিভিশন ও অনলাইন প্লাটফর্মে যে বিপুল নাটক তৈরী হচ্ছে, তা সবই কিন্তু টেলিভিশন নাটক। কিন্তু এত প্রচুর সংখ্যক নাট্যকার কি আদৌ আমাদের আছে?। এ অবস্থায় প্রচুর নাট্যকার আমাদের মিডিয়ার জন্য প্রয়োজন। অনেক আগ্রহী লেখকই আছেন, যাঁরা একটু গাইডলাইন পেলেই ভালো লিখতে পারবেন। অনেক আবার ভালো লিখতে পারেন কিন্তু টেলিভিশন নাটক লেখার জন্য যে নিয়মগুলো ফলো করা হয় সেগুলো তারা জানেন না বা জানার সুযোগ পান না। আগ্রহী এসব লেখকদের জন্য আমারই নাটকের বই শেষ অধ্যায়।

About Saimur Rahman

Leave a Reply