Breaking News
Home / এক্সক্লুসিভ / সজলের সাথে জুটি বাঁধলেন যুথি

সজলের সাথে জুটি বাঁধলেন যুথি

 

প্রতিবন্ধীরাও সুযোগ পেলে সুস্থ মানুষের মতো দারুণ কিছু করতে পারে। এমনই ভাবনা থেকে নির্মিত হয়েছে আর এন রূম্পা’র নাটক ‘ডবলিউ’।  প্রথমবারের মতো এই নাটকে জুটি বেধেঁছেন সজল আর যুথি।

নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। বর্তমানে এটি রয়েছে সম্পাদনার টেবিলে। এতে প্রতিবন্ধী যুবক ডবলিউর চরিত্রে আব্দুন নূর সজল এবং তার বিপরীতে সোহেলি চরিত্রে যুথিকে দেখা যাবে। নাটকটি রচনা করেছেন সুস্ময় সুমন।

অটিস্টিকদের নানা প্রতিবন্ধকতার  মধ্য দিয়ে এগিয়ে যেতে হয় অটিস্টিক শিশুদের। তাদের একটু সহযোগিতা আর সহানুভূতি প্রকাশ করলে তারা অনেক কিছুই করতে পারেন। নিজেদের প্রমাণ করার সুযোগ পেলে অন্য দশজন স্বাভাবিক মানুষের মতোই জীবনযাপন করতে পারে তারা। এমন ভাবনা নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘ডব্লিউ’। অটিস্টিক শিশুদের জীবনের গল্প নিয়ে এই নাটকটি নির্মাণ করছেন আর এন রুম্পা।নির্মাতা এন রুম্পা বলেন, ‘বর্তমানে যে নাটকগুলো তৈরি হচ্ছে সেগুলোতে শুধু প্রেম ভালোবাসা ছাড়া কিছু দেখানো হয় না। সেই ভাবনা থেকে আমরা এই নাটকটি তৈরি করেছি। নাটকটিতে সজল ভাইকে একটু পরিণত বয়সেই দেখিয়েছি। পরিণত হলেও তার আচরণ সেই শিশুর মতই। চেষ্টা করেছি একটু ভিন্ন কিছু করার।

সজল বলেন, অটিস্টিক মানুষদের দেখলে সমাজের অনেক মানুষই একটু ভিন্ন চোখে দেখে। যেটা আসলেই উচিত নয়। সবারই উচিত তাদের পাশে দাঁড়ানো। যুথি বলেন, নাটকের গল্পটি অটিজম নিয়ে। এইরকম একটা গল্পে কাজ করতে পারাটাও বেশ ভালো লাগার। এখানে আমি সজল ভাইয়ের বিপরীতে কাজ করেছি। তিনি একজন অটিস্টিক ছেলের চরিত্রে অভিনয় করেছেন। তাকে সারিয়ে তুলতে গিয়ে একটা নতুন সম্পর্ক তৈরি হয়ে যায় কিন্তু শেষদিকে সেটা পরিণতি পায় না। এই নাটকটি দর্শকমনে এক অন্যরকম অনুভূতি তৈরি হবে বলে আমি বিশ্বাস করি।সজল ও যুথি ছাড়াও নাটকটিতে আরও অভিনয় করেছেন ঝুনা চৌধুরী, খান সুমন, অপু সরকার, শিরিন আলম, আসলাম প্রমুখ। শিগগিরই কোনো একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে জানান নির্মাতা।

About Saimur Rahman

Leave a Reply