Sunday, July 21

বিদ্যালয়ে ঢুকে প্রকাশ্যে ছাত্রকে পিটিয়ে জখম

পাবনার সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ঢুকে প্রকাশ্যে সোহান হোসেন (১৬) নামের এক শিক্ষার্থীকে পিটিয়ে গুরুতর জখম করেছে বহিরাগত একদল বখাটে যুবক। মঙ্গলবার দুপুরে বিদ্যালয়ের শিক্ষকদের রুমের সামনেই এ ঘটনা ঘটে।

সোহান হোসেন সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র। সে পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের বাকছিডাঙ্গি এলাকার মো. বাতেন প্রামাণিকের ছেলে।

গুরুতর আহত অবস্থায় সোহানকে সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার শরীরের একাধিক স্থানে গুরুতর জখমসহ একটি হাত ভেঙে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সোহান ও তার সহপাঠীদের অভিযোগ, বহিরাগত একদল বখাটে যুবক বিদ্যালয়ে ঢুকে এ ঘটনা ঘটিয়েছে। এ সময় বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এদিন দুপুর সাড়ে ১২টার দিকে প্রধান শিক্ষকের রুমে অবস্থান করছিলেন সোহান। এ সময় বহিরাগত কয়েকজন বখাটে যুবক সোহানকে রুম থেকে বের করে বিদ্যালয়েই প্রকাশ্যে পিটিয়ে গুরুতর জখম করে দ্রুত পালিয়ে যায়। পূর্ববিরোধকে কেন্দ্র করে বখাটে যুবকেরা এ ঘটনা ঘটায় বলে জানা যায়।

এদিকে প্রকাশ্যে বহিরাগত বখাটেরা বিদ্যালয়ে ঢুকে স্কুলছাত্রকে পিটিয়ে গুরুতর জখম করায় এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে ঘটনাটির সুষ্ঠু তদন্তের মাধ্যমে অভিযুক্তদের বিচার দাবি জানিয়ে এ দিন বিকালেই উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) দিলীপ কুমারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো কথা বলতে রাজি হননি।

এ বিষয়ে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. তরিকুল ইসলাম জানান, এ ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের প্রত্যেকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া গুরুতর আহত ওই স্কুলছাত্রের চিকিৎসা ব্যয় তিনি নিজেই বহন করবেন বলে জানান।

Leave a Reply