Sunday, October 13

প্রবাসীর জমি দখলের অভিযোগ ইষ্টার্ন হাউজিং এর বিরুদ্ধে!

নিউজ ডেস্ক, স্বদেশ কন্ঠ:
একজন প্রবাসী নিজের পরিবার-পরিজন ও জন্মভূমি ছেড়ে প্রবাসে যায় নিজের স্বপ্ন পূরনের জন্য। পরিবারের সদস্যদের সুন্দর জীবন ও সম্পদ তৈরী করার জন্য প্রবাসী জীবন যাপন করে। প্রবাসীরা বাংলাদেশের অমূল্য সম্পদ। তাদের শ্রম, দেশের উন্নয়ন ও অগ্রগতির পথ প্রদর্শক। রেমিট্যান্স এ দেশের আর্থসামাজিক বিকাশে অনুঘটক।
পৃথিবীর উন্নত-অনুন্নত রাষ্ট্রের প্রধান অর্থনৈতিক চালিকাশক্তি প্রবাসীদের উপার্জিত আয় রেমিট্যান্স।

রাজধানীর দক্ষিণ বনশ্রীতে অবৈধভাবে প্রবাসীর জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে ইষ্টার্ন হাউজিং লিমিটেড এর বিরুদ্ধে। ইষ্টার্ন হাউজিং লিমিটেড স্বৈরাচার বাহিনীর দলীয় নেতা ও বর্তমানে উপস্থিত দলীয় অপশক্তি দিয়ে ১৪ শতাংশ জমি দখলের চেষ্টার অভিযোগ করেছেন আমেরিকান প্রবাসী সারোয়র গোলাম চৌধুরী। তিনি সিলেট স্ট্রাইকার বিপিএল এর সাবেক চেয়ারম্যান হওয়া সত্যেও তাকে স্বৈরাচার শাসনের কাছে পরাজিত হতে হয়েছে।

স্বদেশ কন্ঠকে আমেরিকান প্রবাসী সারোয়র গোলাম চৌধুরী জানান- আমি গত ১৫/০৩/২০২৩ইং তারিখ আনোয়ারা বেগম গং, স্বামীঃ তৌহিদ আলম, পিতাঃ মনু মোল্লা, ঠিকানাঃ ১৮৫/১/সি নং পূর্ব গোড়ান, খিলগাঁও, ঢাকা হতে জেলা- ঢাকা, থানাঃ সবুজবাগ, হালে খিলগাঁও, মৌজাঃ গোড়ান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ওয়ার্ড-০২, দক্ষিণ বনশ্রী জামে মসজিদ ও ঢাকা ওয়াসা ৯নং পাম্প, তিতাস রোডের দক্ষিন পাশে স্থিত, জমির পরিমান ১৪.০০ শতাংশ, সাব-কবলা দলিল মূলে জমি ক্রয় করি এবং ১৫/০৩/২০২৩ইং তারিখ হইতে উক্ত জমির করেন ২০/৯/২৪ মালিকাধীন নিয়ত হই ও খাজনা, নামজারী, সিটি জরিপ ইত্যাদি আমার নামে সম্পাদন করি। পরবর্তীতে আনুমানিক ১ বছর ডিউটি অফিসারীর প্রবাসে থাকা অবস্থায় জানিতে পারি আমার ক্রয়কৃত জমি জোরপূর্বক বিবাদী- ইষ্টার্ন হাউজিং লিমিটেড, দক্ষিণ বনশ্রী, পক্ষে ডিরেক্টরঃ ডিরেস মালাইকা (৫৫), ইষ্টার্ন হাউজিং কর্মরতঃ ইঞ্জিনিয়ার নাদিম (৫০), দক্ষিণ বনশ্রী প্লট মালিক কল্যাণ সমিতির সেক্রেটারীঃ মোঃ রফিজ উদ্দিন ভূইয়া (৫৫), দক্ষিণ বনশ্রী প্লট মালিক কল্যাণ সমিতির সভাপতিঃ মোঃ ফরিদ উদ্দিন খন্দকার (৫৫), ইস্টার্ণ হাউজিং কর্মরতঃ- জিয়া (৫০)সর্ব ঠিকানাঃ দক্ষিণ বনশ্রী, খিলগাঁও, ঢাকা ও তাদের কর্মরত দলীয় আনুমানিক আরো ৮/১০ জন অজ্ঞাতনামারা দখল করে খেলার মাঠ তৈরি করে। আমি ঘটনা জানার পর দেশে ফিরে আসি এবং বিবাদীদের সাথে যোগাযোগ ও আলাপ-আলোচনার চেষ্টা করিলে বিবাদীরা আমাকে হুমকি ও প্রাণ নাশের ভয়ভীতি প্রদর্শণ করে এবং বিবাদীরা আমার মালিকানাধীন জমির দখল করার জোরপূর্বক পায়তারা করে ও আমার ক্রয়কৃত জমির ভূয়া মালিক বলিয়া প্রমান করার চেষ্টা করে। প্রকাশ থাকে যে, উপরোক্ত বিবাদীরা ১৭ বছর ধরে আওয়ামীলীগের ক্ষমতা প্রয়োগ করে অবৈধ ভাবে জমি দখল করে আসছে। স্বৈরাচার “সরকারের সময় ব্যক্তি পর্যায়ে ক্রেতাদের যেমন হয়রানি করা হয়েছে ছাত্র-জনতার গণঅভ্যুত্থান পরবর্তীতে ঠিক একইভাবে অন্তবর্তীকালীন সরকারের সময়েও উপস্থিত দলীয় রাজনৈতিক ক্ষমতার অপব্যবহার করার অপচেষ্টা করে ব্যক্তি পর্যায়ে আমাকে হয়রানি করা হচ্ছে। আরো প্রকাশ থাকে যে, ইষ্টার্ণ হাউজিং জমির মালিকানা দাবী করিয়া জেলা ও দায়রা জজ আদালত ঢাকায় একটি মামলা দায়ের করে কিন্তু উক্ত জমি তাদের নিজ নামের কোন খাজনা খারিজ প্রদান করিতে না পারায় জেলা ও দায়রা জজ আদালত মামলাটি খারিজ করে দেয় এবং বিবাদীদেরকে অবৈধ ঘোষণা করে। এমতাবস্থায়, উপরোক্ত বিষয়টি আমি খিলগাঁও থানায় সাধারণ ডায়েরী করেছি যার জিডি নং-১৪৪৪, তারিখ-২০/৯/২৪ইং।

আমি আপনাদের মিডিয়ার মাধ্যমে অন্তবর্তীকালীন সরকারের দৃষ্টি আর্কষন করছি। আমার প্রবাস জীবনের কষ্টের অর্জিত সম্পদ রক্ষায় বিশেষ নজর দিবেন। আমার সকল বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও ইষ্টার্ন হাউজিং জোর পূবর্ক দলীয় লোকজন দিয়ে আমার কষ্টের সম্পদ লুট করার চেষ্টা করছে।

Leave a Reply