Wednesday, February 8

বড় লজ্জা পেয়েই হারলো ভারত..

লক্ষ্য ১৯০। তবুও হারল ভারত। বড় লজ্জা পেয়েই হারলো ভারত। বিশ্বের অন্যতম শক্তিশালী ব্যাটিং লাইন আপকে একাই গুঁড়িয়ে দিলেন জেসন হোল্ডার। ৯.৪ ওভার বল করে ২৭ রান খরচায় তুলে নিলেন পাঁচ উইকেট। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধান করল উইন্ডিজ। আগামী বৃহস্পতিবার কিংস্টনে হবে পঞ্চম ও শেষ ওয়ানডে।

আগে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ হয়নি ওয়েস্ট ইন্ডিজের। দুই ওপেনার লুইস আর হোপ মিলে দলকে ৫৭ রান উপহার দেন। ব্যক্তিগত ৩৫ রান করে হোপ এবং লুইস ফিরে যান। প্রথম সারির দুই ব্যাটসম্যানকে হারিয়ে খানিকটা থমকে যায় ক্যারিবীয়দের

রান তোলার গতি।

ছোট ছোট জুটি গড়ে সংগ্রহটা বাড়ানোর চেষ্টা করে উইন্ডিজ। তাতে খুব বেশি দূর যেতে পারেনি। ১৮৯ রানেই গুটিয়ে যায়। ভারতীয় বোলাদের হয়ে তিনটি করে উইকেট শিকার করেছেন পান্ডিয়া এবং যাদব। ২টি উইকেট ঝুলিতে পুরেছেন কুলদীপ।

জবাবে ১৭৮ রানেই অলআউট ভারত। অতিথিদের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন রাহানে। দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ রান এসেছে ধোনির ব্যাট থেকে। অন্য ব্যাটসম্যানরা উল্লেখ করার মত কোনো সংগ্রহ গড়তে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে হোল্ডার পাঁচ উইকেট ছাড়াও ২টি উইকেট নিয়েছেন জোসেপ। খালি হাতে ফেরেননি উইলিয়ামস, বিশু এবং নার্স।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ১৮৯/৯ (লুইস ৩৫, কাইল ৩৫, শাই ২৫, চেইস ২৪, মোহাম্মদ ২০, হোল্ডার ১১, পাওয়েল ২, নার্স ৪, বিশু ১৫, জোসেফ ৫*, উইলিয়ামস ২*; শামি ০/৩৩, উমেশ ৩/৩৬, জাদেজা ০/৪৮, পান্ডিয়া ৩/৪০, কুলদীপ ২/৩১)

ভারত: ৪৯.৪ ওভারে ১৭৮ (রাহানে ৬০, ধাওয়ান ৫, কোহলি ৩, কার্তিক ২, ধোনি ৫৪, কেদার ১০, পান্ডিয়া ২০. জাদেজা ১১, কুলদীপ ২*, উমেশ ০, শামি ১; জোসেফ ২/৪৬, হোল্ডার ৫/২৭, উইলিয়ামস ১/২৯, বিশু ১/৩১, নার্স ১/২৯, চেইস ০/১৬)

ফল: ১১ রানে জয়ী ওয়েস্ট ইন্ডিজ

ম্যাচ সেরা: জেসন হোল্ডার।

Leave a Reply