Saturday, April 20

বাংলাদেশী প্রতারক বিনোদন সাংবাদিক বাসারুল মুন্না গ্রেফতার

কলকাতা প্রতিনিধি : বিদেশে ভ্রমন পরিষেবা দেওয়ার নাম করে প্রতারনা করার অভিযোগে এক ভুয়ো ট্যুর অপারেটর সংস্থার দুই কর্তাকে গ্রেপ্তার করল বিধাননগর দক্ষিন থানার পুলিশ। BIM হলিডেজ নামে এই সংস্থার ডিরেক্টর বাশারুল ইসলাম ওরফে মুন্না ও মার্কেটিং এক্সিকিউটিভ বিকাশ চিন্দ্র দাসকে কসবা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাশারুল আসানসোলের বাসিন্দা ও মুন্না বর্ধমানের বাসিন্দা। এরা বিদেশে ভ্রমনের প্যাকেজের নাম করে কোটি কোটি টাকার প্রতারনা করেছে বলে অভিযোগ।

পুলিশ সুত্রে জানা গেছে BIM হলিডেজ নামে ঐ ভুয়ো ট্যুর অপারেটর সংস্থার দফতর সল ্টলেকের জিসি ব্লকে ছিল। এই ট্যুর অপারেটর সংস্থা স্বল্প মুল্যে ও সহজে বিদেশ ভ্রমনের সুযোগ করিয়ে দেওয়ার নাম করে প্রতারনা করত। ভিসা পাইয়ে দেওয়া ও ট্যুর করিয়ে দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা মানুষের কাছ থেকে হাতিয়ে নিত। এর পর ভ্রমন তো দূর অস্ত নানান অজুহাতে টাকাও ফেরত দিত না প্রতারক সংস্থা। এভাবে তারা রীতিমত অফিস খুলে দীর্ঘদিন প্রতারনা চালিয়ে গেছে।

চলতি বছরের এপ্রিল মাসে এক ব্যক্তি বিধাননগর দক্ষিন থানায় লিখিত অভিযোগ জানান সংস্থার বিরুদ্ধে। এর পর তদন্তে নামে পুলিশ। এই মামলায় আগেই প্রতারক সংস্থার দুই কর্মীকে গ্রেপ্তার করেছে দক্ষিন থানার পুলিশ। তাদের জিজ্ঞসাবাদ চালিয়ে সংস্থার কাজকর্ম সম্পর্কে নিশ্চিত হয় পুলিশ। এবং এদের জেরা করেই আর কারা কারা যুক্ত তা জানতে পারে পুলিশ। এই মামলায় ধৃতরা পলাতক ছিল। তাদের মোবাইল লোকেশন ট্র্যাক করে এদের কসবা থেকে গ্রেফতার করে পুলিশ। আজ ৭ দিনের পুলিশ হেফাজত চেয়ে এদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হয়েছে। বিধাননগর সিটি পুলিশের গোয়েন্দাপ্রধান শবরী রাজকুমার জানিয়েছেন, ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩৪, ১২০বি,৪০৬, ৪২০ ধারায় মামলা রুজু হয়েছে বলে যায়।

উল্লেখ্য,  বাসারুল মুন্নার বিরুদ্ধে বাংলাদেশ মিডিয়ার অনেক আর্টিস্টকে টাকার বিনিময়ে টালিউডে সুযোগ করে দেওয়ারও অভিযোগ রয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়।

Leave a Reply