Thursday, March 28

‘ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করায়’ শিক্ষিকার মারধর, দুই ছাত্র হাসপাতালে

দুই ছাত্রের বিরুদ্ধে ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করার অভিযোগ পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষিকা ফারজানা আক্তার ইতির। তাঁর মারধরে ওই দুই ছাত্রকে হাসপাতালে যেতে হয়েছে।

ওই ঘটনায় আহত ছাত্রদের নাম রাতুল (১৯) ও রাজীব (১৮)। উভয়ে ওই প্রতিষ্ঠানের পঞ্চম সেমিস্টারের ছাত্র। আজ বুধবার পটুয়াখালী পলিটেকনিক কলেজ ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। এর মধ্যে রাজীব পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর হাসপাতাল ত্যাগ করেছেন রাতুল।

ওই শিক্ষিকার নাম ফারজানা আক্তার ইতি। তিনি সিভিল বিভাগের শিক্ষক। তিনি জানিয়েছেন, ওই দুই ছাত্রকে তিনিই মারধর করেছেন এবং এর জন্য শাস্তি হলে তিনি মেনে নেবেন। তাঁর অভিযোগ, ওই দুই ছাত্র ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করেছেন।

আহত ছাত্র রাতুল জানান, শিক্ষিকা ফারজানা আক্তারের ভাইয়ের ছেলে প্রথম বর্ষের সিভিল বিভাগের ছাত্র শিশির প্রতিদিন কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে প্রকাশ্যে ধূমপানসহ নানা অশোভনীয় আচরণ করতেন। এর প্রতিবাদ করায় ফারজানা আক্তার প্রথম সেমিস্টারের ছাত্র এবং বহিরাগতদের নিয়ে রাজীব ও রাতুলকে হকিস্টিক ও লাঠি দিয়ে প্রকাশ্যে মারধর করান।

শিক্ষিকা ফারজানা আক্তার ইতি জানান, রাতুল ও রাজীব ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করছেন। এ কারণে তিনি নিজেই তাঁদের মারধর করেছেন। এটা না করলে নতুন শিক্ষার্থীরা তাঁদের অত্যাচারে টিকতে পারত না। এ জন্য তাঁর যে শাস্তি হবে, তিনি তা মেনে নেবেন বলে জানান।

দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে কলেজের ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।

এ ব্যাপারে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, ‘পরিস্থিতি এখন শান্ত রয়েছে। বিষয়টি সমাধান করার চেষ্টা চলছে।’

Leave a Reply