Sunday, February 5

বারবার যে কারণে ঠকেছেন প্রভা, জানালেন নিজ মুখেই…

বারবার যে কারণে ঠকেছেন প্রভা
– অভিনয় ও মডেলিংয়ে সাদিয়া জাহান প্রভা যুক্ত আছেন এক যুগ ধরে। কাজ করেছেন খণ্ড নাটক, ধারাবাহিক নাটক আর বিজ্ঞাপনচিত্রে।

২০০৯ সালে মুক্তি পাওয়া ‘মনপুরা’ ছবিতে অভিনয় করার কথা থাকলেও শেষ মুহূর্তে বাধা দেন বাবা নাজমুজ জামান। এরপর নাটক নিয়েই ব্যস্ত তিনি।

গত কয়েক বছরে আরও কয়েকটি ছবিতে অভিনয়ের জন্য বিভিন্ন পরিচালকের সঙ্গে আলোচনা হয়েছে। কারও গল্প নাকি মুগ্ধ করতে পারেনি প্রভাকে।

এবার অঞ্জন আইচের ‘রূপবতী’ ছবির গল্প তাকে মুগ্ধ করেছে। বড় পর্দায় অভিনয় করবেন প্রভা। গতকাল শুক্রবার রাতে কথা বলেন তিনি।

কঠিন সময়টা কীভাবে কাটিয়েছেন? এমন প্রশ্নের জবাবে প্রভা বলেন, আমার ভাই, বাবা-মা আমাকে সময় দিয়েছেন। ফোনে কিছু বন্ধু আমাকে সাপোর্ট করেছে।

বন্ধুদের মধ্যে আত্মী সবচেয়ে বেশি মানসিকভাবে সাপোর্ট করেছে।
প্রচুর সময় দিয়েছে। আমার মনে আছে, শুধু আমার জন্য আত্মী সেমিস্টার ড্রপ দিয়েছে। আরেকটা ব্যাপার আমাকে সবচেয়ে বেশি শক্তি জোগায়, আত্মশক্তি। নিজের প্রতি নিজের শক্তি।

তিনি আরও বলেন, তবে মাঝেমধ্যে হতাশ হতাম। আমিও তো রক্তে-মাংসে গড়া মানুষ। কেউ একজন ভুল বুঝলে, চেষ্টা করতাম ব্যাখ্যা করতে—এটা আমি না, আমি ওটা না। বলতে পারেন, বৃথা চেষ্টা মাঝে মাঝে করে ফেলি।

আমি মনে করি, যারা ভালোবাসার, তারা একটুতে বাসে। জোর গলায় বলতে চাই, আমি কোনো বড় অপরাধ করিনি। আমার বিবেককে নাড়া দেবে, এমন কোনো অপরাধ করিনি। এরপরও সব সময় দেখি, আমি বুঝি জগতে সবচেয়ে দুর্ভাগা।

প্রভা বলেন, জীবনে অনেক দেখেছি, বিনা অপরাধে দোষী হয়েছি। সেটা আমার বোকামি হতে পারে। আমি কৌশলী নই। খুব অভিমানী। খুব স্পষ্টভাষী। আমাকে বোঝা খুব সহজ। এসব কারণে বারবার আমাকে ঠকতে হয়েছে। -প্রথম আলো

Leave a Reply