Friday, April 26

মাত্র ১ দিনে পুরনো সব রেকর্ড ভেঙ্গে দিল “ইত্যাদির” নতুন এই পর্বটি। দেখুন ভিডিওতে

ইত্যাদি বাংলাদেশের একটি জনপ্রিয় টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠান। বাংলাদেশ টেলিভিশনে তিন মাস পর পর প্রচারিত এই কৌতুকাশ্রয়ী ব্যাঙ্গাত্মক অনুষ্ঠানটির উপস্থাপক হানিফ সংকেত। ১৯৯০-এর দশকে শুরু হওয়া এই অনুষ্ঠানটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসাবে স্থান করে নিয়েছে।

প্রায় ২৮ বছর ধরে ইত্যাদি প্রচারিত হচ্ছে। এর প্রধান আকর্ষণীয় দিক হলো সমাজের নানা অসংগতিকে বিদ্রুপ ও রসময় করে উপস্থাপনা। তবে বর্তমানে এটি তিন মাস অন্তর অন্তর বাংলাদেশ টেলিভিশনে সম্প্রচার করা হয়। তবে এই বারই মনে হয় সবথেকে বেশি জনপ্রিয় হয়। ইউটিউবে পাবলিশ করার পরে এক দিনে দেখা হয় প্রায় ১১ লক্ষ বার।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

খালেদাকে নিয়ে বিএনপিতে চলছে নানা আলোচনা, গুঞ্জন!

কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘অসুস্থতা’কে ঘিরে রাজনীতিতে নতুন কিছু হচ্ছে কি না এ নিয়ে বিএনপিতে নানা আলোচনা ও গুঞ্জন তৈরি হয়েছে। কী হতে যাচ্ছে তা জানা বোঝার চেষ্টায় দুই দিন ধরে এখানে ওখানে যোগাযোগ করছেন নেতা-কর্মীরা।

গুঞ্জনের শুরু শুক্রবার। কারাগারে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন দাবি করে তাকে বিদেশে চিকিৎসার দাবি জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিছুক্ষণ পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও এই কথায় সায় দেন।

গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে থাকা খালেদা জিয়া হঠাৎ যেকোনো কারণে বিদেশে গেলে সেটার ভিন্ন একটি অর্থ তৈরি হতে পারে রাজনৈতিক অঙ্গনে। আর সেটা বিএনপির জন্য সুখকর নয়।

খালেদা জিয়ার আইনজীবীরা এতদিন চেষ্টা করছেন তার জামিন করাতে। নেতারা ব্যস্ত ছিলেন তার মুক্তির আন্দোলন শক্তিশালী করতে।

Leave a Reply