Breaking News
Home / পড়ালেখা / শিক্ষার পরিবেশ ফিরে আসায় দেশ আজ উন্নয়নের মহাসড়কে : হুইপ ইকবাল

শিক্ষার পরিবেশ ফিরে আসায় দেশ আজ উন্নয়নের মহাসড়কে : হুইপ ইকবাল

বিএনপি-জামাতের আমলে শিক্ষার কোনো সুষ্ঠু পরিবেশ ছিল না উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, শিক্ষাকে গলা চিপে হত্যা করার জন্যই বিএনপি-জামাত শিক্ষার পরিবেশ সৃষ্টি না করে লুটপাট ও এতিমদের সম্পদ হরণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষিত জাতি গড়ে তোলার জন্য শিক্ষার সুষ্ঠু পরিবেশ গঠনে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেন। ক্ষমতায় আসার পরপরই স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়ে অবকাঠামো উন্নয়ন, পড়ালেখা তথ্য প্রযুক্তি মেধাবী ছাত্র ছাত্রীদের উপবৃত্তি, বিনামূল্যে বইসহ সার্বিকভাবে শিক্ষাক্ষেত্রে উন্নয়ন করায় শিক্ষার পরিবেশ ফিরে এসেছে। শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। শিক্ষার আলো আজ প্রতিটি ঘরে ছায়া ফেলেছে। শিক্ষার পরিবেশ ফিরে আসায় দেশ আজ উন্নয়নের মহাসড়কে হাটছে।

রবিবার দিনাজপুর সদরের আত্রাই উচ্চ বিদ্যালয় ও নশিপুর স্কুল অ্যান্ড কলেজের নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হুইপ ইকবালুর রহিম বলেন, শিক্ষিত জাতি ছাড়া উন্নয়ন সম্ভব নয়। এই মনোভাবকে অনুভব করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষিত জাতি গড়ে তোলার জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। আবারও আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের নতুন প্রজন্মদের জন্য আরও ব্যাপক পরিকল্পনা নেয়া হবে। তিনি উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরুজুল ইসলাম ফিরোজ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, নশিপুর হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. গোলাম মাহমুদ, ওলামা লীগ সভাপতি মো. শওকত আলী প্রমুখ।

নতুন ভবনের ব্যয় ধরা হয়েছে ২ কোটি ২১ লাখ ও আত্রাই ৭১ লাখ টাকা। এ ছাড়া স্কুলের সকল শিক্ষক উপস্থিত ছিলেন।

About News Desk

Leave a Reply