Saturday, April 27

শিরোপা জয়ের স্বপ্ন ক্রোয়েশিয়ার, আর্জেন্টিনা-স্পেন থেকেও শুভকামনা

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে আজ রাতে মাঠে নামছে আসরের অন্যতম ফেভারিট ফ্রান্স ও দারুণ ছন্দে থাকা ক্রোয়েশিয়া। পুরো টুর্নমেন্টেই ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করেছে ফ্রান্স। অন্যদিকে, বিশ্বকাপের চলতি আসরে একর পর এক চমক দেখিয়ে প্রথমবারের মতো ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। এখন ক্রোয়েট ফুটবলাররা স্বপ্ন দেখছেন শিরোপা জয়ের। আর তাদের এই স্বপ্ন পূরণে শুভকামনা যাচ্ছে বিশ্বের নানা প্রান্ত থেকে, এমনকি টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া আর্জেন্টিনা-স্পেন থেকেও শুভকামনা পাচ্ছেন তারা।

ক্রোয়েশিয়ার তারকা মিডফিল্ডার ইভান রাকিটিচ স্প্যানিশ লিগের ক্লাব বার্সেলোনায় খেলেন। সেখানে লিওনেল মেসি, জেরার্ড পিকে, জর্ডি আলবার মতো তার অনেক স্প্যানিশ ও আর্জেন্টাইন বন্ধু রয়েছে তার। নিজেরা বেশি দূর এগোতে না পারলেও রাকিটিচদের এই অগ্রযাত্রায় তাদের শুভকামনাই জানালেন বার্সার সতীর্থরা।

এ ব্যাপারে রাকিটিচ বলেন, আমি নিশ্চিত ফাইনালের জন্য সারাবিশ্ব থেকে সমর্থন পাবো আমরা। আমি এরইমধ্যে আর্জেন্টিনা-স্পেনসহ বিশ্বের সব প্রান্ত থেকে শুভেচ্ছা বার্তা পেয়েছি। এই সমর্থন আমাদের সাহস যোগাবে।

পুরো টুর্নামেন্টে গ্যালারিতে থেকে সমর্থন যোগানো ক্রোয়েশিয়ানদের ধন্যবাদ জানিয়ে দালিচের দলের মাঝমাঠের এ অন্যতম ভরসা বলেন, আমরা কেবল ১১ জনই লড়বো না, ফাইনালের মাঠে থাকবে ৪৫ লাখ ক্রোয়েট। আমি জানি যদি সব ক্রোয়েশিয়ানের জন্য কোনো স্টেডিয়াম থাকতো, তবে তারা এই গ্যালারি পরিপূর্ণ করে দিতো।

আজ মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়া বিশ্বকাপের শিরোপা জয়ের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

Leave a Reply