Breaking News
Home / রাজনীতি / কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে: ফখরুল

কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে: ফখরুল

ছেলেরা চাইল কোটা সংস্কার। আর আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) পার্লামেন্টে রেগে-মেগে বললেন সংস্কার কী, আমি কোটা প্রথাই রাখব না। ছেলেরা তো আপনার কাছে কোটা প্রথা না রাখার কথা বলেনি, তারা সংস্কার চেয়েছে। আপনি বললেন কোটা প্রথা তুলে দিলাম। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার দুপুরে ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত ঠাকুরগাঁও হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কোটা সংস্কারকারী আন্দোলনকারীদের প্রতি বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে। এ আন্দোলনে যারা গ্রেপ্তার হয়েছেন, অবিলম্বে তাদের মুক্তির দাবি জানাচ্ছি। সে সঙ্গে শিক্ষক-ছাত্রদের ওপর যারা আক্রমণ করেছে, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।
প্রধানমন্ত্রীর উদ্দেশে ফখরুল বলেন, আপনি বললেন, প্রজ্ঞাপন হবে, কিন্তু প্রজ্ঞাপন হয় না। ছেলেরা যখন প্রজ্ঞাপনের দাবি জানান, তখন আপনারা ছেলেদের পেটান। আপনাদের দলের ছেলেদের লেলিয়ে দিয়েছেন। তারা শিক্ষকদেরসহ পেটাচ্ছে। এ হলো অবস্থা, কেউ রক্ষা পায় না।

মির্জা ফখরুল বলেন, একদলীয় সরকার প্রবর্তন করার জন্য এ সরকার ভিন্নমত সহ্য করছে না। আমাদের মনে হয়, বাংলাদেশের বাইরের কোনো শক্তি দেশ চালাচ্ছে। আওয়ামী লীগ আর সেই আওয়ামী লীগ নেই। যে আওয়ামী লীগ আমরা দেখেছি ১৯৭১ সালের আগে। যারা স্বাধীনতার জন্য, গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছিলেন, যারা মানুষের অধিকারের জন্য সংগ্রাম করেছিলেন, গণতন্ত্রের পক্ষে লড়াই করেছিলেন, সেই আওয়ামী লীগ আর নেই।
এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সল আমিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

About News Desk

Leave a Reply