Breaking News
Home / খেলা / বাংলাদেশের বিপক্ষেই ফিরছেন রাসেল

বাংলাদেশের বিপক্ষেই ফিরছেন রাসেল

দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে নাকানিচুবানি খাওয়ানোর পর এবার শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের এই সিরিজের জন্য ১৩ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দল ঘোষণা করা হয়েছে। জেসন হোল্ডার নেতৃত্বাধীন দলটিতে রয়েছেন আন্দ্রে রাসেল। প্রায় তিন বছর পর বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে দলে পেয়ে উচ্ছ্বসিত দলটির কোচ স্টুয়ার্ট ল।
সবশেষ ২০১৫ সালের নভেম্বরে ওয়ানডে ম্যাচ খেলেছিলেন রাসেল। এরপর ইনজুরি ও ডোপ টেস্টে নিয়ম ভাঙার কারণে নিষিদ্ধ হয়ে ছিটকে যান আন্তর্জাতিক ক্রিকেট থেকে। তবে বিশ্বের নানা প্রান্তে ঘরোয়া লিগে খেলে নিজের জাত চিনিয়েছেন বার বার। চলতি বছরের মে মাসে বিশ্ব একাদশের বিপক্ষে চ্যারিটি ম্যাচ দিয়ে দলে ফের যোগ দেন ৩০ বছর বয়সী এই তারকা।

ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং সব ক্ষেত্রে অসাধারণ রাসেলকে দলে ফিরে পেয়ে কোচ বলেন, এই সিরিজ দিয়েই ওয়েস্ট ইন্ডিজ ২০১৯ সালের বিশ্বকাপের প্রস্তুতির শুরু করছে। আন্দ্রে রাসেলের ফেরাটা নতুন করে উজ্জীবিত করবে।’
আগামী ২২ জুলাই থেকে গায়ানায় শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর ২৫ জুলাই একই ভেন্যুতে দ্বিতীয় এবং ২৮ জুলাই সেন্ট কিটসে অনুষ্ঠিত হবে শেষ ওয়ানডে।
তার আগে ১৯ জুলাই ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নিবে বাংলাদেশ দল।
ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড
জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), আলজারি জোসেফ, এভিন লিউইস, জ্যাসন মোহাম্মেদ, আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কিমো পল, কাইরান পাওয়েল, রোভম্যান পাওয়েল, দেবেন্দ্র বিশু।

About News Desk

Leave a Reply