Breaking News
Home / ইসলাম / পবিত্র আশুরা ও দেওয়ানবাগ শরীফের ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

পবিত্র আশুরা ও দেওয়ানবাগ শরীফের ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

বিশ্ববাসীর শান্তি ও সমৃদ্ধি কামনা করে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গত শুক্রবার রাজধানীর মতিঝিলের আরামবাগস্থ বাবে রহমত, দেওয়ানবাগ শরীফে অনুষ্ঠিত হয়েছে আশেকে রাসূল (সঃ) সম্মেলন। পবিত্র আশুরা ও দেওয়ানবাগ শরীফের ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এ সম্মেলনে রাজধানীর ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা হতে আগত লাখ লাখ আশেকে রাসূল ও ধর্মপ্রাণ মুসলমান যোগদান করেন।
সম্মেলনের আহবায়ক মহান সংস্কারক সূফী সম্রাট হযরত সৈয়দ মাহ্বুব-এ-খোদা দেওয়ানবাগী (মাদ্দাজিল্লুহুল আলী) হুজুর বলেন, পবিত্র আশুরা মহান আল্লাহ্র অভিষেকের দিন। এ দিনে মহান রাব্বুল আলামীন সৃষ্টি জগত সৃজন করে আরশে সমাসীন হয়েছিলেন। অতীতের নবী-রাসূল ও আউলিয়ায়ে কেরাম এই দিবসের উসিলায় কঠিন বিপদ-আপদ ও বালা-মসিবত থেকে উদ্ধার পেয়েছিলেন।
সকাল ৮.০০টায় স্বাগত ভাষণ প্রদান করেন দেওয়ানবাগ শরীফের মহাসচিব ডক্টর সৈয়দ এম. সাঈদুর রহমান আল-মাহ্বুবী। পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ ও নাত পরিবেশনের পর পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে বক্তব্য রাখেন মেজো সাহেবজাদা ড. ইমাম আরসাম কুদরত এ খোদা, কনিষ্ঠ সাহেবজাদা ড. ইমাম-সৈয়দ এ.এফ.এম মঞ্জুর-এ-খোদা, প্রফেসর ড. আবদুল মান্নান মিয়া, হযরতুল আল্লাম এম. মুহিউদ্দিন খান ফারুকী, হযরতুল আল্লাম সাব্বির আহমেদ ওসমানী, হযরতুল আল্লাম এমরান হোসাইন মাজহারী, হযরতুল আল্লাম জাহিদুল ইসলাম, হযরতুল আল্লাম তরীকুল ইসলাম, হযরত লোকমান হোসেন ভৈরবী প্রমুখ।
বাদ জুমা সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী হুজুর তাঁর মহামূল্যবান ভাষণ দেয়ার পর বিশ্ববাসীর শান্তি ও সমৃদ্ধি এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে সম্মেলনের আখেরী মুনাজাত পরিচালনা করেন।

About Saimur Rahman

Leave a Reply