Friday, March 29

সংসদে যেতে চান কণ্ঠশিল্পী শিউলি

শিউলী আহমেদ, বিটিভির দেশের গানের জনপ্রিয় গায়িকাদের একজন। নবম শ্রেণিতে পড়াঅবস্থায় গান গাওয়া শুরু করেন। ৫০ টির বেশি গান ও পাঁচটি অ্যালবাম রয়েছে। সবগুলোই দেশত্ববোধক ও বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়া গান। পচাত্তর পরবর্তী সময়ে বঙ্গবন্ধুকে নিয়ে এদেশে তিনি প্রথম গান গাওয়া শুরু করেন। কিশোরী শিল্পী হিসেবে পেয়েছেন ‘বঙ্গবন্ধু পুরস্কার।’ যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই তার হাতে তুলে দেন। ৯০ এর নির্বাচনে নৌকার পক্ষে গান নিয়ে ছোট শিউলি পথে নামেন। যা সকলের দৃষ্টি আকর্ষণ করে। যুক্ত রয়েছেন বঙ্গবন্ধু শিল্পী গোষ্ঠীর সাথে। এবার শিউলি দেশের কল্যাণে কাজ করতে সংসদে যেতে চান।

শিউলি বলেন, বাবা বীর মুক্তিযোদ্ধা আলী আহমেদ আলি। বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে ঘনিষ্ঠতা থাকায় বিভিন্ন সময় নির্যাতিত হয়েছি আমরা। বঙ্গবন্ধুকে নিয়ে গান করার জন্য সবসময় আমি একটা শ্রেণির চক্ষুশূল ছিলাম। এখন দেশে মুক্তিযুদ্ধের সরকার রয়েছে। আমিও মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করার উপযুক্ত সময় হিসেবে বেছে নিতে চাই।

শিউলির অ্যালবাম গুলো হলো- পিতৃপুরুষ, মুজিব বাংলার ঘরে ঘরে, জয় বাংলা, বায়ান্ন থেকে একাত্তর, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শিরোনামের অ্যালবাম।

Leave a Reply