Breaking News
Home / পড়ালেখা / কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত সাইফুল ইসলাম

কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত সাইফুল ইসলাম

নিউজ ডেক্স।।

“জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯”

মোঃ সাইফুল ইসলাম, প্রধান শিক্ষক, বাবুল হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়, যা জগমোহনপুর গ্রামের, আগানগর ইউনিয়নে , ভৈরব উপজেলার অন্তর্গত , কিশোরগঞ্জ জেলায় অবস্থিত তিনি “জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯” পুরস্কার পেয়েছেন।

আইসিটিতে দক্ষ একজন প্রধান শিক্ষক কীভাবে একটি বিদ্যালয় কে সহজে বদলে দিতে পারে তার একটি উদাহরণ হচ্ছে বাবুল হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফুল ইসলাম। তিনি সবসময় বিদ্যালয়ের ফলাফলসহ সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করে প্রসংশার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে আত্মবিশ্বাস সৃষ্টি করার লক্ষ্যে অভিভাবক এবং শিক্ষকদের কাজ করে চলেছেন। উপস্থিতি নিশ্চিত করার জন্যে অভিভাবকদের মোবাইল নাম্বারে Opsis সফটওয়্যারের মাধ্যমে এক ক্লিকে একটি ক্ষুদে বার্তা প্রেরণ করেন এবং অভিভাবকদের সাথে ভয়েস কল করে বাচ্চাদের স্কুলে উপস্থিতি নিশ্চিত করেন।

তিনি জাতীয় দিবসগুলো যথাযথভাবে উদযাপন করেন। প্রতিদিন সমাবেশের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে জাতীয় শুদ্ধাচার এবং নৈতিক শিক্ষা চর্চা করিয়ে থাকেন। তিনি শিক্ষা ক্ষেত্রে আইসিটির ব্যবহারে খুবই দক্ষ। প্রধান শিক্ষকের সহায়তায় বর্তমানে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকেরাও ডিজিটাল কন্টেন্ট ব্যবহার করে প্রজেক্টরের মাধ্যমে পাঠদান করেন। প্রধান শিক্ষক হিসেবে তিনি শিক্ষা অফিসে না গিয়ে ল্যাপটপ, প্রিন্টার ও স্ক্যানার ব্যবহার করে ই-মেইলের মাধ্যমে তথ্য আদান-প্রদান করেন। এতে করে বিদ্যালয়ের পাঠদান ক্ষতিগ্রস্ত হয়না। যে বিদ্যালয়টিতে কোন কালেই কোন জিপিএ ৫ অথবা বৃত্তি ছিল না। তার হাত ধরে আজ বিদ্যালয়ের ফলাফল অত্যন্ত ভালো। বিগত ৫ বছর যাবত শতভাগ পাশ এবং জিপিএ ৫ সহ ট্যালেন্টপুলে বৃত্তি পাচ্ছে। তিনি শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা-২০১৮ নির্বাচিত হয়। আইসিটি জেলা অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত আছেন। মুক্তপাঠ প্লাটফর্মে অনেক সার্টিফিকেট রয়েছে এবং মাইক্রোসফট এ্যাডুকেটর হিসেবে কাজ করেন। অর্থাৎ তিনি একজন গ্লোবাল শিক্ষক হিসেবে প্রত্যন্ত গ্রাম অঞ্চলের একটি বিদ্যালয় কে তুলে ধরেছেন। এরই ধারাবাহিকতায় তিনি আজ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের গন্ডি পেরিয়ে কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত হয়েছেন।

স্কুলের পরিচালনা কমিটির প্রধান শিক্ষক সাইফুল ইসলাম পুরস্কার পাওয়ায় অভিনন্দন জ্ঞাপন করেন, সভাপতি আবদুল আহাদ। সহ-সভাপতি মোঃছাদেক মিয়া, সদস্য ১.হাছান আলী (সাবেক ইউপি সদস্য) ২.মোমতাজউদিন ৩.গিয়াস উদিন ৪.সুফিয়া বেগম

পরিচালনা কমিটি বলেন, স্কুলটিকে আরও উন্নতির শিখরে আরোহন করাইতে যা প্রয়োজন হয়, যত সহযোগীতা লাগে আমরা করে যাবো ইনশাল্লাহ, আমরা সকলের সহযোগিতা কামনা করছি।

About News Desk

Leave a Reply