Friday, March 29

বায়োজিন কসমেসিউটিক্যালস মিসেস ইউনিভার্স বাংলাদেশ-২০১৯-উর্বী ইসলাম

উর্বী ইসলাম – ‘‘বায়োজিন কসমেসিউটিক্যালস মিসেস ইউনিভার্স বাংলাদেশ-২০১৯
নয় ডিসেম্বর ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা-তে প্রথম বারের মতো অনুষ্ঠিত হলো “মিসেস ইউনিভার্স বাংলাদেশ” এবং আট হাজারের বেশি প্রতিযোগীকে পেছনে ফেলে জয়ের মুকুট ছিনিয়ে নিলেন ২৬ বছরের দন্ত চিকিৎসক পড়ুয়া উর্বী ইসলাম। তিনি বাংলাদেশের পতাকা নিয়ে চীনের গোয়াঞ্জ শহরে অনুষ্ঠিতব্য ৪২ তম “মিসেস ইউনিভার্স” প্রতিযোগিতায় অংশ নিবেন। উল্লেখ্য, বাংলাদেশের হয়ে উর্বী ইসলাম লড়বেন আরও ৯০ টা দেশের সাথে।
এই প্রতিযোগিতার আয়োজন করেছে অপূর্ব ডট কম। আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ২৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ছিল ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’- অংশ নেয়ার জন্য আবেদনের সময়। সেখানে প্রায় আট হাজারের বেশি নারী আবেদন করেন। তাদের মধ্যে ছবি ও বায়োডাটা দেখে ৫০০ প্রতিযোগী বাছাই করা হয়। তারপর অনুষ্ঠিত হয় প্রাথমিক অডিশন। তাদের মধ্য থেকে বাছাই প্রক্রিয়ায় নেয়া হবে ১০০ জন প্রতিযোগী। এরপর বিভিন্ন ধাপে ধাপে ৪০, ১৬ এবং সব শেষে ১১ জন প্রতিযোগী মঞ্চে উঠে।

‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ এ প্রথম রানার আপ হয়েছেন অনন্যা প্রেমা, দ্বিতীয় রানার আপ সায়মা সায়কা আলম, তৃতীয় রানার আপ সাগুফতা ফারুক সাদিয়া। তাছারা অন্যান্য টাইটেল পেয়েছেন, মিস ফটোজেনিক করবি আকতার কথা, বেষ্ট ইন রেম্প – আস্রাফুন নিসা মৌরী, বেষ্ট ইন ডান্স – সহানা সাইরিন তিথি, কুল পারসোনালিটি ফাইজা চৌধুরী, বেষ্ট স্মাইল ফারহানা হাবিব, বেষ্ট হেয়ার সারমিন আকতার লাবনি, বেষ্ট স্কিন – জিনিয়া শারমিন, মোস্ট পপুলার – নুঝহাত বিন্তে ওসমান টুকটুক।

‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’-এর চূড়ান্ত পরবের বিচারকদের দায়িত্বে ছিলেন, উপস্থাপক এবং নাগরিক টিভির সি,ই,ও ডাক্টার আব্দুন নুন তুষার, আবৃত্তি শিল্পী শিমুল মুস্তাফা, অভিনেতা মনির খান শিমুল, ডিরেক্টর ফুড এন্ড বেভারেজ এ, টি, এম আহমেদ হোসেন, অভিনেত্রী, মডেল, উপস্থাপক – জাহারা মিতু, প্রেসিডেন্ট ইয়ুথ বাংলা – মুনা চৌধুরী এবং মিসেস ট্যুরিজম গ্লোব বিজয়ী – ফারহানা আফরিন ঐশী।

ইশরাত পায়েল, অন্তু করিম এবং কাজী আসিফ এর উপস্থাপনায় ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’ এর গালা নাইটে সংগীত পরিবেশন করেন বালাম, জুলী সহ আরও অনেকে। প্রতিযোগীদের মনমুগ্ধকর কেটওয়াক, ডান্স, প্রশ্ন-উত্তর পর্ব দর্শক সাড়িতে থাকা বিভিন্ন মিডিয়া ব্যক্তিত্ব, কর্পোরেট ব্যক্তিত্ব, সাংবাদিক ও সাধারন দর্শকদের মাতিয়ে রাখে।

‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’ এর টাইটেল স্পন্সর বায়োজিন কসমেসিউটিকেলস, মিডিয়া পার্টনার জিটিভি, হস্পিটালিটি পার্টনার ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট, কো-স্পন্সর শিওর সেল মেডিক্যল সেন্টার, ফুড পার্টনার সান্দ্রা ফুড, আইসক্রিম পার্টনার ইগ্লু, ওয়াটার পার্টনার – মুক্তা পানি, ওয়াড্রব পার্টনার আঞ্জারা, ইভেন্ট পার্টনার পান্ডা সিটি। কোরিওগ্রাফি করেছেন আসিকুর রহমান পনি এবং ফ্লাই ফারুক।

‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’ এর আয়োজক অপূর্ব আব্দুল লাতিফ জানান, বিবাহিত নারীরা অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। মান সম্পন্ন বিচার কাজের জন্য পূর্বে আন্তর্জাতিক পেজেন্ট এ যাবার অভিজ্ঞতা আছে এবং শিল্পের বিভিন্ন মাধ্যমে সফল ব্যক্তিত্ব আমাদের বিচারক পেনেলে কাজ করছেন।

ইভেন্ট ডিরেক্টর কৃষান ভূইয়া বলেন, আন্তর্জাতিক মান বজায় রাখার জন্য অডিশন, গ্রয়োমিং সব আয়োজন পাঁচ তারকা ভ্যেনুতে করা হয়েছে। সবশেষে আমরা বিজয়ী উর্বী ইসলামকে খুঁজে পেয়েছি। আশা করি তিনি আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশের পতাকার মান রাখতে পারবেন।

Leave a Reply