Friday, April 26

যে কারণে শপথ নিয়ে বের হয়েই গ্রেফতার চেয়ারম্যান লিটন মিয়া

কিশোরগঞ্জে শপথ নিতে গিয়ে ভৈরবের কালিকাপ্রসাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. লিটন মিয়া ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। মঙ্গলবার দুপুর ১২টায় কিশোরগঞ্জ জেলা সম্মেলন কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

ভৈরবে গত বছরের ২৬ ডিসেম্বর ৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন কালিকাপ্রসাদ ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. লিটন মিয়া বিজয়ী হন। নির্বাচনের দিন কালিকাপ্রসাদ ইউপির একটি কেন্দ্রে পুলিশের ওপর হামলা ও গুলির ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে নবনির্বাচিত চেয়ারম্যান লিটন মিয়াসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করে। ওই মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছিল ৫০ জনকে। মামলার পর থেকে লিটন মিয়া পলাতক ছিলেন বলে ডিবি পুলিশ জানায়। নতুন চেয়ারম্যান হিসেবে মঙ্গলবার তার শপথের দিন ছিল।

লিটন মিয়া মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অন্য চেয়ারম্যানদের সঙ্গে শপথ গ্রহণ করেন। শপথ শেষে তিনি বের হলে কিশোরগঞ্জ ডিবি পুলিশ তাকে আটক করে কার্যালয়ে নিয়ে যান। তারপর ভৈরব থানায় দায়েরকৃত পুলিশ অ্যাসল্ট মামলার আসামি হিসেবে তাকে গ্রেফতার দেখায় ডিবি।

চেয়ারম্যান লিটন মিয়ার ভাতিজা ফজলুল কবির জানান, চাচা মঙ্গলবার শপথ নিতে কিশোরগঞ্জ ডিসি অফিসে গিয়েছিলেন। শপথের পর বের হলে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।

তিনি বলেন, নির্বাচনের দিন ঘটনার সঙ্গে তিনি জড়িত ছিলেন না। তাকেসহ আমাকে পুলিশ মামলায় মিথ্যা আসামি করেছে। তাই ধারণা ছিল মামলার চার্জশিট থেকে তার নাম বাদ দেবে পুলিশ। এ কারণে তিনি শপথ নিতে গিয়েছিলেন। তার জামিনের জন্য চেষ্টা চলছে বলে জানান তিনি।

কিশোরগঞ্জ ডিবি পুলিশের পরিদর্শক মো. রফিকুল ইসলাম যুগান্তরকে বলেন, ভৈরবে ইউপি নির্বাচনের দিন ভোট কেন্দ্রে গোলযোগ হয়। এদিন জনতা পুলিশের ওপর হামলা করে। এ সময় পুলিশ গুলি করে। ঘটনায় মামলা হলে চেয়ারম্যান লিটন মিয়াকে আসামি করা হয়। মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন যা ডিবির কাছে খবর ছিল। মামলার আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়।

ভৈরব থানার ওসি মো. গোলাম মোস্তফা জানান, লিটন মিয়া গ্রেফতার হয়েছে বলে শুনেছি। তিনি পুলিশ অ্যাসল্ট মামলার আসামি হিসেবে পলাতক ছিলেন।

Leave a Reply