Saturday, April 27

‘টেস্ট সিরিজও জিততে চাই’

দক্ষিণ আফ্রিকায় ২০ বছর পর প্রথম জয়ের পাশাপাশি ওয়ানডে সিরিজ জয়ে উজ্জীবিত বাংলাদেশ দল। বৃহস্পতিবার থেকে ডারবানে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজেও জয়ে প্রত্যয়ী বাংলাদেশ দল।

রোববার ডারবানে অনুশীলন শেষে জাতীয় দলে তারকা পেসার এবাদত হোসেন বলেন, দক্ষিণ আফ্রিকার মাটিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ জেতা খুবই কঠিন ছিল। আমাদের পেসাররা খুব ভালো বোলিং করেছে, তামিম ভাই, মুশফিক ভাই, সাকিব ভাই, লিটন খুব ভালো ব্যাটিং করেছে। ওয়ানডেতে সিরিজ জেতার পর সবাই আরও উজ্জীবিত। সবার মধ্যে আত্মবিশ্বাস জেগেছে, এই আত্মবিশ্বাস নিয়ে আমরা টেস্ট ম‍্যাচ শুরু করতে চাই। ইনশাল্লাহ আমরা এই টেস্টে ভালো কিছু করব।

ডারবানের চ্যাটসওয়ার্থ ক্রিকেট ওভালে থেকে বিসিবির পাঠানো ভিডিও বার্তায় গতিময় পেসার এবাদত বলেন, প্রস্তুতি ম্যাচের জায়গায় আজ আমরা ম্যাচ পরিস্থিতি তৈরি করে অনুশীলন করেছি। উইকেট খুব ভালো। আশা করছি, ম্যাচেও একই ধরনের উইকেট থাকবে। সবাই চেষ্টা করছি, নিজেদের মতো প্রস্তুতি নেওয়ার। নিজের লাইন, লেংথ ঠিক রাখার দিকে মনোযোগ দিয়ে প্রস্তুতি নিচ্ছি।

টেস্টের অভিজাত ফরম্যাটে জাতীয় দলের এই নিয়মিত পেসার আরও বলেন, আমাদের পেসারদের উন্নতির গ্রাফ যদি লক্ষ্য করেন, তাসকিন, মোস্তাফিজ, শরিফুল আমরা সবাই খুব ভালো করার চেষ্টা করছি। পেসাররা সবাই উন্নতি করেছি। চেষ্টা করছি কীভাবে আরও উন্নতি করা যায়। সবার আত্মবিশ্বাস এখন অনেক উঁচুতে। আমরা দেশে ও দেশের বাইরে সবাই মিলে দেশকে জেতাব।

চলতি বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জয়ের নায়ক এবাদত আরও বলেন, এই বছরটা আমরা খুব ভালোভাবে শুরু করেছি, টেস্ট দিয়ে। ওখান থেকে দলের আবহ পাল্টে গেছে, সবার আত্মবিশ্বাস বেড়েছে। আমরা যেহেতু বছরটা খুব ভালোভাবে শুরু করেছি, চেষ্টা করছি এই আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যাওয়ার। এই আত্মবিশ্বাস নিয়ে ওয়ানডে সিরিজ জিতেছি, এখন যে টেস্ট সিরিজ আছে এটাও আমরা জিততে চাই।

Leave a Reply