Thursday, April 18

নিউমার্কেটে সংঘর্ষ: আহত দোকানী মোরসালিনের মৃত্যু

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে আহত দোকানী মোরসালিনের (২৬) মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার ভোর ৫টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই সংঘর্ষে এ নিয়ে দুজনের মৃত্যু হলো।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় মোরসালিন নামে এক যুবক আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছিল। বৃহস্পতিবার ভোরে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাসপাতালে তিনি লাইফসাপোর্টে ছিলেন।

নিহত মোরসালিনের বড় ভাই নূর মোহাম্মদ গণমাধ্যমকে জানান, মোরসালিন মার্কেটে একটি রেডিমেট দোকানের কর্মচারী ছিলেন। মঙ্গলবার সকালে সংঘর্ষে তিনি গুরুতর আহত হন। পরে তাকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে আনা হলে অবস্থা আশঙ্কাজনক দেখে লাইফসাপোর্টে রাখা হয়।

পরে সেখান থেকে আইসিইউতে স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার ভোরে চিকিৎসাধীন তিনি মারা যান। মোরসালিন কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসুলপুর এলাকায় থাকতেন বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার রাতে দুপক্ষের সংঘর্ষের মধ্যে পড়ে আহত নাহিদ (১৮) নামে এক তরুণ চিকিৎসাধীন মারা যান। তিনি একটি কুরিয়ার সার্ভিসের কর্মী ছিলেন। এ ছাড়া ঢাকা কলেজের এক শিক্ষার্থী আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আছেন রাজধানীর স্কয়ার হাসপাতালে।

প্রসঙ্গত সোমবার তুচ্ছ ঘটনার জের ধরে হোটেল কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে দ্বন্দ্ব হয়। পরে তা রূপ নেয় রক্তক্ষয়ী সংঘর্ষে। পুরো নিউমার্কেট এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সোমবার রাতে শুরু হয় সংঘর্ষ থেমে থেমে মঙ্গলবার রাত পর্যন্ত চলে। ঢাকা কলেজ কর্তৃপক্ষ মঙ্গলবার উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে সব ছাত্রাবাস বন্ধ ঘোষণা করেন এবং শিক্ষার্থীদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ দেন।

Leave a Reply