Thursday, April 18

দুশ্চিন্তা বাড়ালেন মুশফিক-মিরাজ

ঈদের পরই বাংলাদেশ সফরে আসছে শ্রীলংকা ক্রিকেট দল। ১৫ মে চট্টগ্রাম আর ২৩ মে ঢাকায় শুরু হবে সিরিজের প্রথম ও দ্বিতীয় টেস্ট।

শ্রীলংকা সিরিজের আগেই দুশ্চিন্তা বাড়িয়ে দিলেন জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ।

ঢাকা লিগের সুপার লিগ পর্বের ম্যাচে রোববার বিকেএসপির মাঠে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে চোটাক্রান্ত হয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দুই তারকা মুশফিক ফেরেন ড্রেসিংরুমে আর মিরাজকে যেতে হয় হাসপাতালে।

প্রাইম ব্যাংকের ইনিংসের ১৫তম ওভারে পায়ের গোড়ালিতে চোট পেয়ে বাউন্ডারি লাইনের বাইরে চলে যান মুশফিক। শেখ জামালের ফিজিও মুশফিকের পায়ে প্রাথমিক চিকিৎসা দেন।

এরপর ইনিংসের ১৮তম ওভারে বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের বলে ছক্কা মারার চেষ্টায় টাইমিংয়ে গড়বড় হয় প্রাইম ব্যাংকের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের। সেই বল যায় মিড উইকেটে থাকা মিরাজের কাছে।

৫০ বল খেলে ৪২ রান করা তামিমের সহজ ক্যাচটি ধরার চেষ্টায় ডানহাতের আঙুলে গুরুতর চোট পান মিরাজ। এক্সরে করাতে মিরাজকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

শ্রীলংকা সিরিজের আগে জাতীয় দলের এই দুই তারকার ইনজুরির কারণে চিন্তিত টিম ম্যানেজমেন্ট।

মুশফিক-মিরাজকে রেখেই রোববার চট্টগ্রাম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। চোটের কারণে এই টেস্টে নেই দেশের গতিময় পেসার তাসকিন আহমেদ। তরুণ পেসার শরিফুলের থাকা না থাকা নির্ভর করছে ফিটনেস টেস্টের ওপর। মঙ্গলবার ফিটনেস টেস্ট দেবেন তিনি।

Leave a Reply