Wednesday, May 29

ভূমিকম্পে প্রাণ হারালেন তুর্কি জাতীয় দলের গোলরক্ষক

ভয়াবহ ভূমিকম্পে ধসেপড়া ভবনের ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করা হয়েছে তুরস্কের জাতীয় ফুটবল দলের গোলরক্ষক আহমেত এইয়ুপ তুর্কাসলানের লাশ। আহমেতের নিহতের সংবাদ নিশ্চিত করেছে তার ক্লাব ইয়েনি মালায়াতইয়াসপোর।

ক্লাবটির বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে— উদ্ধারকাজ চালাতে গিয়ে এ ফুটবলারের লাশের সন্ধান পান উদ্ধারকর্মীরা।

টুইটারে দেওয়া এক শোকবার্তায় ক্লাবটির পক্ষ থেকে বলা হয়েছে— ভয়াবহ ভূমিকম্পে ধ্বংস্তূপের নিচে চাপা পড়ে প্রাণ হারিয়েছেন আমাদের গোলরক্ষক আহমেদ এইয়ুপ তুর্কাসলান। আমরা তার আত্মার শান্তি কামনা করছি।

ক্লাবটির শোকবার্তায় আরও বলা হয়েছে, আমরা কখনই তোমাকে ভুলব না। তুমি হলে আমাদের মধ্যে উত্তম ব্যক্তিত্বের অধিকারী।

প্রসঙ্গত, ২৮ বছর বয়সি তুর্কাসলান ২০২১ সালে তুরস্কের দ্বিতীয় বিভাগের ক্লাব ইয়েনি মালাতিয়াসপোরে যোগ দেন। এর পর ক্লাবটির হয়ে ৬টি ম্যাচ খেলেছিলেন তিনি। তার মধ্যেই এই তরুণ ফুটবলারের প্রাণ কেড়ে নিল ভূমিকম্প।

এর আগে স্থানীয় সময় সোমবার ভোর সোয়া ৪টার দিকে তুরস্ক ও সিরিয়ায় ঘুমন্ত মানুষের ওপর আছড়ে পড়ে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প। এতে হাজার হাজার ভবন ধসে পড়েছে। ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন অগণিত মানুষ। উদ্ধার অভিযান চলছে। সর্বশেষ তথ্যানুযায়ী, ভূমিকম্পে ৮ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন।

Leave a Reply