Sunday, January 29

আজকের ম্যাচে টাইগারদের নিয়ে যে ভবিষ্যদ্বাণী করলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার।

“মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও রিয়াদ… এই পাঁচ জনকে বাংলাদেশ ক্রিকেটের মূল ভিত্তি বলা চলে। আন্তর্জাতিক ক্রিকেটে গড়ের দেড়শর মত ওয়ানডে খেলা এই পাঁচ ক্রিকেটারের অভিজ্ঞতাই বাংলাদেশের সাফল্যের মূল হাতিয়ার। মিঃ ক্রিকেট খ্যাত মাইক হাসি অন্তত তাই মনে করেন। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে এই অভিজ্ঞতাই বাংলাদেশকে সেমিফাইনালে পৌঁছে দিয়েছে। মাশরাফির বাংলাদেশকে দেখেই নাকি বিশ্বাস জন্মেছিল এই”

এদিকে টাইগারদের প্রশংসায় ভাসিয়েছেন অস্ট্রেলিয়ার

সাবেক ক্রিকেটার মাইক হাসি বলেছেন, যোগ্য দল হিসেবেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলছে বাংলাদেশ।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রায় ১১ বছর পর খেলছে মাশরাফিরা।,,,,,,,, প্রথম আট দলের মধ্যে ছয় নম্বরে থেকে সুযোগ পায় তারা।

বাংলাদেশ দল সম্পর্কে হাসি বলেন, দলটা দেখেই বিশ্বাস জেগেছিল। দলে মূল ক্রিকেটাররা সবাই অনেক দিন ধরে একসঙ্গে খেলছে। এই অভিজ্ঞতা সবচেয়ে বড় সম্পদ। বিশেষ করে এই ধরনের টুর্নামেন্টে চাপের মধ্যে অভিজ্ঞতা খুব কাজে লাগে। দলটা ক্রমশ উন্নতি করছে, আত্মবিশ্বাসও ছিল। আর যদি ওরকম একজন কোচ থাকে (হাথুরুসিংহে), তাহলে তো কথাই নেই! সব মিলিয়েই বলেছিলাম…।

নিউজিল্যান্ডের সঙ্গে সাকিব আল-হাসান আর মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটিং দেখে মুগ্ধ হাসি বলেন, দুজনই দুর্দান্ত ব্যাট করেছে। চাপের মধ্যে এর চেয়ে ভালো ব্যাটিং আর হয় না। অভিজ্ঞতার কথা বলছিলাম। ওদের দুইজনের অভিজ্ঞতা এখানেই কাজে লেগেছে। অসাধারণ ব্যাটিং করেছে তারা।
অস্ট্রেলিয়া হেরেছে বলে হতাশ হলেও, বাংলাদেশকে যোগ্য সম্মান দিতে ভুলেননি হাসি। তিনি বলেন, অবশ্যই অস্ট্রেলিয়া হেরেছে বলে হতাশ। তবে বাংলাদেশ দারুণ ক্রিকেট খেলে যোগ্য হিসেবেই উঠেছে সেমিতে। আশা করি সেমি-ফাইনালেও দারুণ খেলবে ওরা।

Leave a Reply