Wednesday, February 8

শ্রী দেবীকে শেষ বিদায় জানাতে এলেন বলিউডের সব নায়ক-নায়িকারা।-দেখুন ভিডিওতে

ভিডীওতি দেখতে হলে পোস্টের নিছে চলে যান

এই ভিডিওটি অনলাইন ইউটিউভ থেকে নেওয়া হয়েছে।
এই ভিডিও নিয়ে কারো আপত্তি থাকলে এর দায়ভার ইউটিউব চ্যানেল নিবে।
বি: দ্র : ই্উটিউব থেকে প্রকাশিত সকল ভিডিওর দায় সম্পুর্ন ই্উটিউব চ্যানেল এর ।এর সাথে আমরা কোন ভাবে সংশ্লিষ্ট নয় এবং আমাদের পেইজ কোন প্রকার দায় নিবেনা।ভিডিওটির উপর কারও আপত্তি থাকলে তা অপসারন করা হবে। প্রতিদিন ঘটে যাওয়া নানা রকম ঘটনা আপনাদের মাঝে তুলে ধরা এবং সামাজিক সচেতনতা আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য ।
বলিউডে সুন্দরী অভিনেত্রীর অভাব নেই।
আবার মেধাবী অভিনেত্রীও আছেন অনেক। কিন্তু সৌন্দর্য ও মেধার বিরল সমাবেশ যার মধ্যে দেখা গেছে সেই শ্রীদেবী আছেন একজনই।
শ্রীদেবীর জন্ম ১৯৬৩ সালের ১৩ অগাস্ট তামিলনাড়ু-তে। পারিবারিকভাবে নাম রাখা হয় শ্রী আম্মা আয়াঙ্গার ইয়াপ্পান।তামিল ছবি ‘থুনাইভান’য়ে শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেন।
ভিডিওটি পোস্টের নিচে দেয়া আছে। সরাসরি ভিডিওটি দেখতে স্ক্রল করে নিচে চলে যান।

প্রথম ছবিতেই দর্শকদের মন জয় করে নেন বেবি ডল নামে খ্যাত এই অভিনেত্রী।
এরপর অনেক তামিল ও তেলেগু ছবিতে অভিনয় করেন।
মালায়াম ছবি ‘পুমপাত্তা’তে অভিনয় করে সেরা শিশুশিল্পী হিসেবে কেরালার রাজ্যপুরস্কার জয় করেন। ১৯৭৫ সালে সুপারহিট হিন্দি ছবি ‘জুলি’তে নায়িকার ছোটবোনের চরিত্রে অভিনয় করে পরিচালদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

১৯৭৬ সাল থেকেই অবশ্য তামিল ছবিতে নায়িকার চরিত্রে অভিনয় শুরু করে দেন শ্রী। তুমুল জনপ্রিয়তাও পান। কমল হাসান ও রজনীকান্তের মতো সেরা নায়কদের সঙ্গে তার জুটি দর্শকপ্রিয়তা পায়।

আশির দশকে বলিউডের ছবিতে আজগুবি কাহিনী, মারদাঙ্গা ও যৌনতার রমরমা ছিল। বাণিজ্যিক ছবিতে নিজের অবস্থান শীর্ষে নিয়ে যেতে শ্রীদেবীকেও এই দৌড়ে অংশ নিতে হয় ভালোভাবেই। তবে এর মধ্যেও শ্রী তার অভিনয় ক্ষমতার ঝলক দেখাতে সক্ষম হন।

১৯৮৬ সালে মুক্তি পায় ‘নাগিনা’। ছবিটির কাহিনি গড়ে ওঠে এক নাগিনীর প্রেম নিয়ে, যে ইচ্ছা মতো মানুষের রূপ ধারণ করতে পারে। ছবিটিতে নায়ক ছিলেন ঋষি কাপুর।

এ ছবিতে শ্রীদেবীর অসামান্য সৌন্দর্য, তার নাচ ও অভিনয় দর্শকদের মন্ত্রমুগ্ধ করে। ছবিটি ছিল ব্লকবাস্টর হিট। ছবির সিকুয়েল‘ নিগাহে নাগিন’ও বাণিজ্যিক সফলতা পায়। আশির দশকে হিন্দি ছবির জগতে নারী সুপারস্টার হয়ে ওঠেন শ্রীদেবী।

Leave a Reply