Friday, April 26

ফাহিমা এখন পথ চেয়ে বসে আসছেন জামালের লাশের জন্য !!

পথ চেয়ে বসে আসছেন
পশ্চিম আফ্রিকার দেশ মালির দোয়েঞ্জায় মাইন বিস্ফোরণে নিহত চাপাইনবাবগঞ্জের সেনা সদস্য জামালের পরিবারে চলছে শোকের মাতম। বাবার মৃত্যুতে বাকরুদ্ধ জামালের সাড়ে পাঁচ বছরের একমাত্র শিশু সন্তান রিয়াদ। তার এ অকাল মৃত্যুতে দিশেহারা এ পরিবারটি দাবি জানিয়েছেন দ্রুত লাশ দেশে ফিরিয়ে আনার।

চাঁপাইনবাবগঞ্জের ঘোড়াপাখিয়া ইউনিয়নের ধুমিহায়াত পুর ঘাইসা পাড়ার জামাল ২০০৫ সালে সেনাবাহিনীতে যোগ দেন। সেনাবাহিনীর ইস্টবেঙ্গল রেজিমেন্টের যশোর ক্যান্টনমেন্টে কর্তব্যরত ছিলেন তিনি। সাড়ে নয় মাস আগে পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে যোগ দেন জামাল। সেনাবাহিনী সদর দপ্তর থেকে বুধবার বাংলাদেশ সময় রাত ১১টায় জামালের মৃত্যুর খবর আসে তার গ্রামের বাড়িতে। এই খবরে শোকে ভারি হয়ে উঠে পুরো এলাকা।

জামালের পরিবার জানায়,
দুই ভাই ও ১ বোনের মধ্যে জামাল ছিল সবার বড়। জামাল পরিবারের সাথে ফোনে সর্বশেষ কথা বলেন গত সোমবার। জামালের মা ফেরদৌসী খাতুন কান্নারত কণ্ঠে দ্রুত ছেলের লাশ ফিরিয়ে আনার দাবি জানান। আর জামালের স্ত্রী ফাইমা খাতুন বাকরুদ্ধ হওয়ায় কোন কথা বলতে পারেনি সাংবাদিকদের সাথে। শুধু পথ চেয়ে বসে আসছেন স্বামীর লাশের জন্য।

ঘোড়াপাখিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইসমাইল হোসেন জানান, এলাকায় জামাল খুব মিশুক প্রকৃতির ছিলেন। সবার সাথে সু-সম্পর্ক ছিল। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো এলাকায়।

Leave a Reply