Monday, January 30

আগামী মাসে জ্বালানি তেলের দাম কমানোর সিদ্ধান্ত : অর্থমন্ত্রী

muhitঅর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আগামী মাসে জ্বালানি তেলের দাম আরেক দফা কমানোর ব্যাপারে সিদ্ধান্ত হবে। তিনি আজ সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে প্রধামন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন। অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বুধবার সিলেটে আওয়ামী লীগের সমাবেশে বক্তব্য রাখবেন। তাঁর এ সমাবেশ আগামী জাতীয় নির্বাচনের পূর্বপ্রস্তুতি। এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এডভোকেট লুৎফুর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও জেলা শাখার সহ-সভাপতি আশফাক আহমদ। মন্ত্রী দুপুরে নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র নেতাদের সাথে মতবিনিময় করেন। তিনি ২৩ নভেম্বর প্রধানমন্ত্রীর সিলেট সফর ও আলিয়া মাদরাসা মাঠের জনসভা সফল করতে দলীয় প্রস্তুতির খোঁজখবর নেন। মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর সিলেটের এ সফর বিভিন্ন কারণে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। গত মাসে আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি হিসেবে ফের দায়িত্ব পাওয়ার পর শেখ হাসিনা ২৩ নভেম্বর আলিয়া মাদরাসা মাঠে প্রথম কোন উন্মুক্ত জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে স্ব স্ব অবস্থান থেকে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য অর্থমন্ত্রী দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
পরে মন্ত্রী সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে বিভাগীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক ও পেশাজীবী বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। এসময় সংশ্লিষ্টরা প্রধানমন্ত্রীর সিলেট আগমণ উপলক্ষে তাদের প্রস্তুতির বিষয় অর্থমন্ত্রীকে অবহিত করেন।
সিলেট জেলা প্রশাসক মো. জয়নাল আবেদিনের সভাপতিত্বে বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-২ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী, সংরক্ষিত মহিলা আসনের সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন ও সিলেট এরিয়ার কমান্ডার মেজর জেনারেল আনওয়ারুল মোমেন, সিলেট বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমদ।

Leave a Reply