Breaking News
Home / বিনোদন / ‘ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের জন্য পরিচালক বার বার ক্ষমা চেয়েছিলেন’

‘ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের জন্য পরিচালক বার বার ক্ষমা চেয়েছিলেন’

যাত্রা শুরু হয়েছিল থিয়েটার নান্দীকারে অভিনয় দিয়ে। এরপর থেকেই বহু সংগ্রামের মুখোমুখি হয়ে আজ মুম্বাই নগরীতে নিজের জায়গা তৈরি করতে তৎপর। তিনি অভিনেত্রী ঈশিকা দে। সদ্য ভাইরাল হয়েছে তার একটি ঘনিষ্ঠ দৃশ্যের অভিনয়।

নেটফ্লিক্সের অরিজিনাল সিরিজ সেক্রেড গেমসে অভিনয় করেছেন ঈশিকা। কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবড়ার টিমকে নিজেই ফোন করে এই চরিত্রটার জন্য অডিশন দিয়েছিলেন তিনি। কিন্তু পারিশ্রমিকজনিত সমস্যায় পিছিয়ে আসার কথা ভাবেন। তবে ভাগ্যিস ভেবেছিলেন। শেষ পর্যন্ত না করে দেননি। আর তাতেই বাজিমাৎ করলেন তিনি।

নওয়াজ উদ্দিনের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় তাকে পরিচিত দিল। ধাঁধার মতো শোনালেও এই সাহস কিন্তু আমার আপনার মতো অনেকের নেই। একে পরিচালকের আসনে অনুরাগ কাশ্যপ তারওপর অভিনয় করতে হবে নওয়াজ উদ্দিন সিদ্দিকীর সঙ্গে- হাওড়ার মন্দিরতলার মেয়ে যেন এই সুযোগটার জন্যই অপেক্ষা করছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে ঈশিকা বললেন, কলকাতায় সবাই আমাকে কাজের লোকের চরিত্রে কাস্ট করেছে। কালো মেয়ে মানেই টিপিক্যাল চরিত্র। মুম্বাই এই ধারণা থেকে অনেকটা বেরিয়ে এসেছে। তিন বছর কলকাতায় কাজ করার পর মুম্বাইয়ে আসি। একটা সময় ছিল আমার ঘর ছিল না। রাতে কোথায় থাকব জানতাম না।

এরপর ‘পরি’তে অভিনয় করার সুযোগ আসে। এই দেড় বছরে প্রচুর বিজ্ঞাপনের কাজ করেছি। ওয়েব সিরিজ করছি-ভুট, বালাজি, হটস্টারের জন্য। তবে হ্যাঁ! অরিন্দম শীল ও শান্তিলাল মুখোপাধ্যায় এই দুজন আমায় সাহায্য করেছেন।

‘পরি’ ছবিতে সিন বাদ দেওয়া হয়েছিল ঈশিকার। মন খারাপ করেনি? ‘না, বিশ্বাস করুন আমি এটার সঙ্গে পরিচিত। আমার প্রথম অভিনীত ছবি ছিল ‘মুক্তধারা’। সবাইকে বলেছিলাম। কিন্তু হলে গিয়ে দেখেছিলাম সংলাপ বাদ দিয়ে, একটা জুনিয়র আর্টিস্টের রোলে পরিণত হয়েছিল চরিত্রটা।

তবু পরিচালক প্রসিত নিজে ফোন করে বার বার ক্ষমা চেয়েছিল, ‘ওর নিজের খারাপ লেগেছিল আমার থেকে বেশি’। ঈশিকা শেয়ার করলেন নওয়াজের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা।

বললেন, নওয়াজ স্যার বারবার মারের দৃশ্য শুট করার পর আমায় সরি বলছিলেন। মনিটরে সিন দেখার সময় তো আমি মনিটর কম দেখছিলাম, অনুরাগ স্যার ও নওয়াজ স্যারের মুখের দিকে বেশি তাকাচ্ছিলাম।

এর পর আনন্দ এল রাইয়ের প্রযোজনায় নভদীপ সিংহের পরিচালনায় একটি ছবি করছেন ঈশিকা। নাম না ঠিক হলেও সেইফ আলি খান অভিনীত এই ছবির শুটিং শুরু হয়ে গিয়েছে। এখন মুম্বাইতে নিজের পরিচিতি তৈরি করতে মরিয়া ঈশিকা। সাফল্যও মিলছে সেই পথে।

About News Desk

Leave a Reply