Thursday, April 25

বিশ্বের ভয়ংকর ৫টি রাস্তা যেখানে যাওয়ার কথা কল্পনাও করতে পারবেন না (দেখুন ভিডিওতে)

ভিডিওটি দেখতে পোস্টের নিছে চলে যান

এই ভিডিওটি অনলাইন ইউটিউভ থেকে নেওয়া হয়েছে।
এই ভিডিও নিয়ে কারো আপত্তি থাকলে এর দায়ভার ইউটিউব চ্যানেল নিবে।

বিশ্বের ভয়ংকর ৫টি রাস্তা
যোগাযোগে মানুষ আজ আকাশপথকেও নিজের নিয়ন্ত্রনে নিয়ে নিয়েছে। জলপথকে তো বশ মানিয়েছে আরও হাজারও বছর আগে। কিন্তু স্থলভাগে এখনো কিছু কিছু রাস্তা মানুষের কাছে দুর্গম রয়ে গেছে। এসব রাস্তা দিয়ে যারা চলাচল করে তারা দুর্দান্ত সাহসী এবং দারুণ অভিযাত্রী। আসুন আমরা দশটি দুর্গম রাস্তার খবর একে একে জেনে নিই-

১. চিনের তাইহাং পর্বতের গা ঘেষে চলেছে গুয়োলিয়াং টানেল। দেড় কিলোমিটার দীর্ঘ, ৪ মিটার চওড়া এই টানেলটি দিয়ে যাওয়ার সময় শিউড়ে উঠতে হয়।

২. আলাস্কার জেমস ডালটন হাইওয়েটি বিশ্বের বিপজ্জনক সড়কের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। ইয়ুকোন নদী থেকে রুধোয়ে পর্যন্ত বিস্তৃত পাথর দিয়ে তৈরি এই রাস্তাটিতে মাঝে মাঝে উঠে যায় নদীর জল।

৩. নরওয়ের রওমার ট্রলস্টিগেন রাস্তাটি পর্যটকদের কাছে শিহরণ জাগানোর জন্য ভীষণ জনপ্রিয়। সাঁপের মতো আঁকা-বাঁকা এই সড়কেও বিপদ জড়িয়ে।

৪. সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৬ হাজার ১৩৮ ফুট উঁচুতে অবস্থিত ইতালির স্টেলভিও পাস দিয়ে যাওয়ার সময় ভয়ে গায়ে ক‌াঁটা দেয়।

৫. মেক্সিকোর ১ হাজার ৭১১ কিলোমিটার দীর্ঘ ফেডারল হাইওয়েটি পৃথিবীর পঞ্চম বিপজ্জনক রাস্তা হিসেবে পরিচিত।

৬. হিমালয়ের কোলে শ্রীনগর থেকে লে’র মধ্যে সংযোগকারী নয় কিলোমিটার দীর্ঘ জোজি লা সড়কটির এক প্রান্তে রয়েছে ৩হাজার ৫২৮কিলোমিটার নিচু খাদ।

৭. বলিভিয়ার ডেথ রোডটি পাহাড়ের গা ঘেষে গিয়েছে। এই রাস্তাটি এতটাই সংকীর্ণ যে একসঙ্গে পাশাপাশি দু’টি গাড়ি যাওয়ার উপায় নেই।

৮. বিআর-১১৬ রাস্তাটি ব্রাজিলের দ্বিতীয় দীর্ঘতম রাস্তা। কিন্তু এই সড়কের বিস্তীর্ণ অংশই খানা-খন্দে ভরা।

৯. নরওয়ের আটলান্টা রোডটিকে ইউরোপের সবচেয়ে সুন্দর সড়ক হিসেবে ধরা হলেও এটিকে বিপজ্জনক রাস্তাও বলা হয়।

১০. পৃথিবীর দীর্ঘতম সড়ক রাশিয়ার ট্রান্স সাইবেরিয়ান সড়কটি বিপজ্জনক রাস্তার তালিকার দশম স্থানে রয়েছে।

Leave a Reply