Breaking News
Home / ভিডিও / এই মাত্র পাওয়া! দেখুন ঝড়ে ফেরি থেকে নদীতে পড়ল জিপ গাড়ি ! অল্পের জন্য প্রাণে বাঁচল যাত্রীরা

এই মাত্র পাওয়া! দেখুন ঝড়ে ফেরি থেকে নদীতে পড়ল জিপ গাড়ি ! অল্পের জন্য প্রাণে বাঁচল যাত্রীরা

এই মাত্র পাওয়া! দেখুন ঝড়ে ফেরি থেকে নদীতে পড়ল জিপ গাড়ি ! অল্পের জন্য প্রাণে বাঁচল যাত্রীরাঃ বর্তমানে চলছে কালবৈশাখীর মৌসুম। এই মৌসুমে যেকোন সময় ঝড় আসতে পারে। এই সময় অল্পের মধ্যে আকাশ অন্ধকার করে শুরু হয়ে যায়

ঝড়। আর এই ঝড় কতটা ভয়ংকর তা সবারই জানা। তাইতো এই সময়ে জলযানগুলো খুবই রিস্কে থাকে। এই সময় প্রায়ই নদীতে দুর্ঘটনা  ঘটে। তাইতো সবাইকে সাবধানে চলাচল করার অনুরোধ করছি। ফেরী থেকে ঝড়ের তোরে পড়ে গেলো গানি। প্রানে বাচল যাত্রীরা।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

এবার বাতাস থেকেই তৈরী হবে খাবারের পানি !

বিষয়টি নিয়ে ভাবতে হচ্ছে সবচেয়ে বেশি তা হল- সুপেয় পানির সঠিক চাহিদার যোগান দেয়া। কারণ এর মধ্যেই জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব বিশ্বের নানা প্রান্তেই প্রকট আকার ধারণ করেছে।

বিস্তীর্ণ আফ্রিকা থেকে জলের হাহাকার এসে পৌঁছেছে আমাদের প্রতিবেশী ভারতেও। ভূ-পৃষ্টের অভ্যন্তরীণ জলের বিকল্প উৎস নিয়ে দীর্ঘদিন ধরেই গবেষণা চালিয়ে আসছেন বিজ্ঞানীরা। জলের জন্য কাতরাতে থাকা এতো মরুবাসীর জন্য সঠিক সমাধান পাচ্ছিলেন না।

তবে এবার তাদের পথ দেখিয়েছে বাতাস। বায়ুমণ্ডলের অফুরন্ত বাতাস থেকেই জল আহরণ প্রযুক্তির আধুনিকায়ন করে ফেলেছেন ভার্জিনিয়া টেক বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক।

ধারণাটা পেয়েছেন সাহারা মরুভূমি ও আন্দিজ পর্বতের নীচে সবচেয়ে শুষ্ক অঞ্চলে বসবাসকারী গোত্রের মানুষদের কাছ থেকে। সেখানকার মানুষেরা হস্তশিল্পে তৈরি এক ধরণের বিশেষ জাল ব্যবহার করে বাতাসের জলীয় কণা ধরে তা পানিতে পরিণত করেন।

About Admin Rafi

Leave a Reply