Breaking News
Home / খেলা / ইংল্যান্ডের হাতেই শিরোপা দেখছেন হার্স্ট

ইংল্যান্ডের হাতেই শিরোপা দেখছেন হার্স্ট

সেই ১৯৬৬ সালে বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। তারপর কেটে গেছে ৫২টা বছর। এখনও বিশ্বকাপ অধরা। তবে এবার সেই অপেক্ষার অবসান হবে বলে মনে করছেন ই্ংল্যান্ডের সাবেক বিশ্বজয়ী খেলোয়াড় স্যার জিওফ হার্স্ট।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড।

দলের পারফরমেন্সে মুগ্ধ হয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখা হার্স্ট বলেন, ‘গ্রুপ পর্ব থেকেই অন্য এক ইংল্যান্ড দেখছি আমি। অতীতে প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করে কবে খেলেছে, আমার ঠিক মনে নেই। কিন্তু এবার যেভাবে দল খেলছে তাতে আবারো বিশ্বকাপ জয়ের দুর্দান্ত সুযোগ তৈরি হয়েছে আমাদের। আমার মনে হয়- এবার বিশ্বকাপ আমরাই জিতবো।’

ইংল্যান্ড ফুটবলের কিংবদন্তি বলা হয় হার্স্টকে। কিন্তু দেশের জার্সি গায়ে খুব বেশি ম্যাচ খেলেননি তিনি। মাত্র ৪৯ ম্যাচে গোল করেছেন ২৪টি। ১৯৬৬ থেকে ১৯৭২ সাল পর্যন্ত ইংল্যান্ড জাতীয় দলের হয়ে খেলেছেন হার্স্ট। ১৯৬৬ সালে ইংল্যান্ড দলে প্রথমবারের মত সুযোগ পান হার্স্ট। দলে সুযোগ পেয়েই নিজের জাত চেনান তিনি। যার প্রেক্ষিতে ১৯৬৬ বিশ্বকাপে জাতীয় দলে সুযোগ পান হার্স্ট।

বিশ্বকাপে প্রথমবারের মত খেলতে নেমেই ৪টি গোল করেন হার্স্ট। এর মধ্যে ৩টিই করেছেন ফাইনাল ম্যাচে। যেখানে মুখোমুখি হয়েছিলো ইংল্যান্ড ও পশ্চিম জার্মানি। ফাইনাল ম্যাচের ১২ মিনিটে লিড নেয় জার্মানি। ১৮ মিনিটে দলকে খেলায় ফেরান হার্স্ট। এরপর ৭৮ মিনিটে ইংল্যান্ড লিড নিলেও ৮৯ মিনিটে ম্যাচে সমতা এনে খেলার গতিপথ অতিরিক্ত সময়ে নিয়ে যায় জার্মানি।

সেখানেই বাজিমাত করেন হার্স্ট। ১০১ ও ১২০ মিনিটে আরও দু’টি গোল করে ফাইনাল ম্যাচে নিজের হ্যাট্টিক পূর্ণ করেন তিনি। সেই সাথে ৪-২ গোলে জার্মানিকে হারিয়ে প্রথমবারের মত ইংল্যান্ডকে বিশ্বকাপের স্বাদ দেন হার্স্ট। সেই হার্স্ট এবার বিশ্বকাপ ট্রফি ইংল্যান্ডের হাতেই দেখছেন।

তিনি বলেন, ‘এবারের দলটি অন্য বিশ্বকাপের চাইতে ভালো ফুটবল খেলছে। বিশেষভাবে তাদের পরিকল্পনায় নতুনত্ব দেখছি। তাই কোন ঝামেলা ছাড়াই সেমিফাইনালে পৌঁছেছে ইংল্যান্ড। তাদের হাতে শিরোপা দেখলে অবাক হবো না। আমি তেমনই দেখছি। এবারের বিশ্বকাপ জয়ের দাবি রাখে ইংলিশ দলটি।’

About News Desk

Leave a Reply