Breaking News
Home / ক্রাইম / শেখেরচরে সোয়াটের অভিযানে দুই ‘জঙ্গি’ নিহত

শেখেরচরে সোয়াটের অভিযানে দুই ‘জঙ্গি’ নিহত

গতকাল সোমবার রাত থেকে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে নব্য জেএমবির আস্তানা সন্দেহে ঘিরে রাখা দুটি বাড়ির মধ্যে একটিতে চালানো অপারেশন ‘গর্ডিয়ান নট’-এ দুই ‘জঙ্গি’ নিহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে এ তথ্য জানিয়ে অপারেশন সমাপ্ত ঘোষণা করা হয়।

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, নিহতদের একজন নারী ও একজন পুরুষ।

শেখেরচরের ভগিরথপুরের ঢাকা-সিলেট মহাসড়ক থেকে দুইশ মিটার দূরে পাঁচতলা ওই বাড়ির পাশাপাশি মাধবদী পৌরসভার ছোট গদাইরচরের সাততলা একটি বাড়ি সোমবার রাত ৯টা থেকে ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সব প্রস্তুতি শেষে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে শেখেরচরের ‘জঙ্গি আস্তানায়’ শুরু হয় সোয়াটের চূড়ান্ত অভিযান ‘অপারেশন গর্ডিয়ান নট’।

বেশ কিছু সময় গোলাগুলির পর বিকাল ৪টার পর মনিরুল ইসলাম সাংবাদিকদের সামনে এসে দুইজনের মৃতদেহ পাওয়ার কথা জানান। মনিরুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহতরা পুলিশের গুলিতে মারা গেছেন নাকি নিজেরা বিস্ফোরণ ঘটিয়ে মারা গেছেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।’

তিনি আরও বলেন, ‘নরসিংদীর আরেকটি আস্তানা মাধবদীর গাঙপাড় এলাকায়ও দিনের আলোতে অভিযান চালানো হবে। তাদেরও আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ না করলে আমরা পরবর্তী অ্যাকশনে যাবো।’

About News Desk

Leave a Reply