Thursday, April 18

শেষ মুহুর্তে ম্যাচের আগে দুঃসংবাদ পেল বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে দুঃসংবাদ পেল বাংলাদেশ। পিঠের ব্যথার কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে নাও খেলতে পারেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার পরিবর্তে একাদশে ঢুকতে পারেন রুবেল হোসেন। অন্যদিকে মোসাদ্দেক হোসেনকে নিয়েও রয়েছে শঙ্কা।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার মোহাম্মদ সাইফউদ্দিন। মাশরাফি, মুস্তাফিজকে ছাপিয়ে উইকেট শিকারের তালিকায় সবার উপরেই রয়েছেন সাইফ উদ্দিন। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ম্যাচের আগে তার সার্ভিস নাও পেতে পারে বাংলাদেশ। দলীয় সূত্রে জানা যায় পিঠে চোট রয়েছে সাইফ উদ্দিনের।

যার কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে না থাকার সম্ভবনা রয়েছে তার। শেষ পর্যন্ত সাইফ উদ্দিন না খেলতে পারলে একাদশে সুযোগ মিলবে পেসার রুবেল হোসেনের। এখ পর্যন্ত পাঁচ ম্যাচের একটিতেও একাদশে সুযোগ হয়নি রুবেলের। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে মিলতে পারে সুযোগ। সাইফ উদ্দিনের চোটটা পুরনো। আগে থেকে পিঠের সমস্যায় ভুগছিলেন এ পেস অলরাউন্ডার।

অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা নিয়ে শঙ্কা রয়েছে মোসাদ্দেকেরও। সাইফের পর চোট রয়েছে তারও। ব্যাট করার বেশি সুযোগ না পেলেও বল হাতে বেশ কার্যকরী ছিলেন মোসাদ্দেক। শেষ পর্যন্ত মোসাদ্দেক না খেললে একাদশে সুযোগ পেতে পারেন সাব্বির রহমান। এখনো একটি ম্যাচও খেলা হয়নি সাব্বিরের। মোসাদ্দেকের চোটে কপাল খুলতে পারে এ হার্ডহিটার ব্যাটসম্যানের।

কয়েকদিন আগে নেটে ব্যাটিং অনুশীলনের সময় চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। সেই চোট সেরে উঠেছেন তিনি। এছাড়াও ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে সেঞ্চুরি করা সাকিব আল হাসানও চোটে পড়েছিলেন। বিশ্রামে থাকার পর চোট থেকে সেরে উঠেছেন এ অলরাউন্ডার।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন/রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

Leave a Reply