Thursday, April 18

পাকিস্তানের আগামী নির্বাচন কবে, জানালেন জারদারি

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সিনিয়র নেতা ও দেশটির সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি বলেছেন, আগামী বছরের শেষ নাগাদ পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে এবং সে পর্যন্ত বর্তমান সরকারই দেশের ক্ষমতায় থাকবে।

বুধবার পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সাংবাদিকদের এ কথা জানান তিনি। খবর জিও নিউজের।

আসিফ আলি জারদারি বলেন, বর্তমান সরকার ‘উত্তরাধিকার সূত্রে’ অনেক ভয়ঙ্কর চ্যালেঞ্জ পেয়েছে। জাতীয় অর্থনীতি ধ্বংস হয়ে গেছে। দেশ নানা সমস্যায় জর্জরিত, জনগণ মূল্যস্ফীতিতে অতিষ্ঠ এবং বিগত সরকার বৈদেশিক সম্পর্ক বিনষ্ট করেছে।

পাকিস্তানের সাবেক এ রাষ্ট্রপতি বলেন, এসব সমস্যা সমাধানে বর্তমান সরকারের অনেক কাজ করতে হবে। এ দুর্দশা থেকে দেশকে উদ্ধারে সরকার-জনগণ উভয়ই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফসহ কয়েকজনের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা করা হবে বলে জানিয়েছেন লাহোরের একটি বিশেষ আদালত। এ বিষয়ে পরবর্তী সময় শুনানিতে তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

বুধবার পাকিস্তানের সংবাদপত্র ডনের খবরে বলা হয়েছে, আগামী ১৪ মে তাদের বিরুদ্ধে ১৬ বিলিয়ন রুপির মানি লন্ডারিং মামলা করা হবে।

আদালতের লিখিত আদেশে বলা হয়েছে— এটি স্পষ্ট করা হয়েছে যে, পরবর্তী শুনানিতে অভিযোগ গঠন করা হবে এবং সব অভিযুক্তকে ব্যক্তিগতভাবে উপস্থিত থাকতে হবে।

Leave a Reply