Friday, March 29

খালেদা জিয়ার সঙ্গে থাকার অনুমতি পেলেন ফাতেমা

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে থাকার অনুমতি পেয়েছেন তাঁর গৃহপরিচারিকা ফাতেমা।
আজ বুধবার ফাতেমাকে খালেদা জিয়ার সঙ্গে থাকার অনুমতি দেয় কারা কর্তৃপক্ষ।
খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া এনটিভি অনলাইনকে জানান, গত রোববার ঢাকার পাচ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে খালেদা জিয়ার সঙ্গে গৃহপরিচারিকা ফাতেমাকে থাকতে দেওয়ার অনুমতি চাওয়া হয়। তখন বিচারক ফাতেমাকে খালেদা জিয়ার সঙ্গে থাকার নির্দেশ দেন। এই আদেশের কপি ওই দিনই নিজেই কারাগারে পৌঁছে দেন বলে জানান সানাউল্লাহ মিয়া।
নাজিমুদ্দীন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারের একটি সূত্র জানিয়েছে, আজ বিকেলেই ফাতেমা কারাগারে প্রবেশ করেন।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।
রায় ঘোষণার দিন গুলশানের বাসা থেকে ফাতেমাকে নিয়ে একই গাড়িতে করে আদালতে উপস্থিত হন খালেদা জিয়া। রায় পড়ার সময়ও তাঁর সঙ্গেই ছিলেন ফাতেমা। রায়ের পর যখন খালেদা জিয়াকে কারাগারে নিয়ে যাওয়া হয় তখনো সঙ্গে ছিলেন ফাতেমা। তবে কারাগারে থাকার অনুমতি না থাকায় ওইদিনই সেখান থেকে তাঁকে বের করে দেয় কারা কর্তৃপক্ষ। আদালতের আদেশ পাওয়ায় ছয়দিন পর আজ আবার কারাগারে প্রবেশ করেন তিনি।

Leave a Reply