Tuesday, April 23

একটি টমেটো কেটে আপনার গালে ঘষতে থাকুন, তার ফলাফল দেখলে আপনি আশ্চর্য হয়ে যাবেন…

টমেটো কেটে আপনার গালে- 
আমরা অনেক কারণের জন্য টমেটোর আগ্রহী ব্যবহারকারী হতে পারি, কিন্তু আমি বাজি লাগাচ্ছি একটি ছোট জনসংখ্যা নিয়মিত ডার্মাটোলিক উদ্দেশ্যের ফলে এটি ব্যবহার করে।

টমেটোর একটি সুপারফুড, একসঙ্গে সেই সব জনপ্রিয় সবজি ও ফল যা আমাদের শরীরের নির্দিষ্ট কিছু অংশে অবিশ্বাস্য প্রভাব দেয়। পাশাপাশি পাস্তা, ভিয়েন্ড এবং পার্শ্ব খাবারে, একটি সুস্বাদু উপাদান ছাড়াও এটি একটি ত্রাণকর্তা হিসাবে পরিবেশন করতে পারে যখন আপনি একটি খুব অবাঞ্ছিত চামড়ার সমস্যায় ভোগেন – ব্রণ।

বন্ধুগন: পড়ুন এবং এই আশ্চর্যজনক কাজের জন্য এই ফল ব্যবহার করুন ।

টমেটোটি ব্রণের জন্য একটি প্রতিকার হিসেবে কাজ করতে পারে, যেমনটি একটি রাসায়নিক প্রসাধনী করে ।

দৃশ্যত, এই সহজ উপায়ের সঙ্গে আপনি আপনার পকেটে চাপ না দিয়েও শ্রেষ্ঠ অনুকূল ফলাফল পেতে পারেন ।

ব্রণ কিশোর এবং তরুণ প্রাপ্তবয়স্কদের প্রভাবিত করছে
এটা এত জোরে প্রদর্শিত হওয়ার কারণে এটি আপনার যৌবনকে ধ্বংস করতে পারে । এছাড়াও, এটি বিভিন্ন কারণের দ্বারা আরম্ভ হতে পারে। কিন্তু তারপরও আপনার চিন্তা করতে হবে না কারণ উত্তর এখানে আছে ।

টমেটো একটি ভাল চর্মরোগ সংক্রান্ত স্বাস্থ্য নিয়ন্ত্রণের জন্য দায়ী, যাতে বিভিন্ন ভিটামিন রয়েছে।

মনে রাখবেন, এটি ভিটামিন A, B6, C, E, এবং K দ্বারা সমৃদ্ধ। আশ্চর্যজনক! এই ভিটামিনগুলি আপনার শরীরের জন্য কাজ করে কিভাবে তা দেখুন এবং আপনি এটির জন্য প্রচুর পরিমাণে টমেটো ব্যবহার করলে ফলাফল পাবেন।

শুধু এই নয়, এই সুপারফুডে এছাড়াও স্যালিসিলিক অ্যসিড নামে পরিচিত এই রাসায়নিক যৌগ অধিষ্ঠিত।

স্যালিসিলিক এসিড আপনার ত্বকের জন্য অনুকূল পিএইচ নির্বাচন করতে সাহায্য করে, এটি ব্রণ এবং অসুরক্ষিত জায়গায় ভালোভাবে প্রভাব ফেলে ।

একটি বিতৃষ্ণাজনক মুখের থেকে একটি হালকা, মসৃণ এবং আরো আকর্ষণীয় মুখ।

আপনার শুধু প্রয়োজন টমেটো, একটি ব্যবহারযোগ্য ছুরি, একটি ভাল ‘পরীক্ষা’ করার জায়গা, শসা, দই, এবং লেবু।

প্রথম অংশ: সবচেয়ে সহজ এবং কম ঝামেলার চিকিৎসা ।
টমেটোটি ভালভাবে কাটুন এবং এটি ভাল অবস্থায় আছে কিনা তা নিশ্চিত করুন।

আপনার উদ্বেগ এর ত্বক এলাকায় এটি ঘষা।
তিন সেকেন্ডের জন্য এটি করুন এবং তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন । এটি চামড়া শক্ত করবে যা আগে কখনও ছিলনা । সপ্তাহে দু’বার এইভাবে করুন এবং আপনি দেখতে পাবেন যে ব্রণ কীভাবে হ্রাস হচ্ছে এবং ত্বককে সুস্থ করে তুলছে দিনের পর দিন ।

দ্বিতীয় অংশ: গরম জল দিয়ে প্রক্রিয়া

এক মিনিটের জন্য উষ্ণ জলের মধ্যে আপনার কাটা টমেটো রাখুন এবং তার ত্বক আলাদা হয়ে গেলে লক্ষ্য করুন। যখন এমন হয়, তখন এটি সরিয়ে দিন। পাশাপাশি বীজগুলোও সরান ।

এই সময়ে, আপনার একটি কাটা শসা বা টক দই প্রয়োজন হবে ।
কিন্তু ইতিবাচক ফলাফল সর্বাধিক, আপনি উভয় সংহত করতে পারেন। এগিয়ে চলুন, একটি বাটির মধ্যে টমেটো এবং বাকি মিশ্রন দিন এবং এটি মাখুন ।

এটি এখন আপনার সবচেয়ে ঘৃণিত ব্রণর মোকাবিলা করতে সক্ষম । ব্রণ ক্ষতিগ্রস্ত এলাকায় মাখা উপাদানটি মাখান এবং এক ঘন্টার জন্য রাখুন । পরে, আপনি পরিষ্কার জল দিয়ে এটি ধুয়ে ফেলুন । অনুকূল ফলাফল দেখতে সপ্তাহে একদিন ব্যবহার করে দেখুন ।

পরিশেষে, টমেটো বাটা এবং লেবু।

এটা খুব সহজ: একটি থালার উপর এক চামচ টমেটো বাটা নিন এবং কিছু লেবুর রস মিশ্রিত করুন । তারপর, শুধুমাত্র ব্রণ এলাকায় মিশ্রণটি প্রয়োগ করুন । এটি পাঁচ মিনিটের মতন রাখুন, উষ্ম গরম জল দিয়ে এটি ধুয়ে ফেলুন । ভাল ফলাফলের জন্য প্রতিদিন এটি ব্যবহার করুন।

Leave a Reply