Thursday, February 2

বাংলাদেশের রহস্যঘেরা ভয়ংকর ৫ টি জায়গা, যেখান থেকে কেউ ফিরে আসে না

বাংলাদেশের ভয়ংকর রহস্যে ঘেরা ৫ টি জায়গা।যেখান থেকে কেউ ফিরে আসে নাঃ বাংলাদেশের কিছু রহস্যময় স্থান রয়েছে যার সম্পর্কে বেশীর ভাগ মানুষ-ই জানে না। আজ আমরা আলোচনা করবো বাংলাদেশের রহস্যঘেরা ৫ টি রহস্যময় স্থান ।তেমনি কিছু বাংলাদেশের রহস্যঘেরা ৫ টি রহস্যময় জায়গা নিয়ে ।অজানা সব তথ্য।

এ পৃথিবীর অনেক রহস্য। এমন এই রহস্যের সঠিক নির্দেশনা পাওয়া যায়নি আজ পর্যন্ত। তেমনি আমাদের বাংলাদেশেও আছে এমন অনেক রহস্যজনক স্থান। যার রহস্য এখনও মানুষ সমাধান করতে পারে নি। দেখুন সেসব জায়গার বিস্তারিত ভিডিওতে।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

চুমু খাওয়ার সময়ে মাথা কেন ডান দিকে হেলে যায়?

চুমু খাওয়ার সময়ে আপনার মাথা কোন দিকে হেলে যায়? ভাবছেন, অ্যাঁ! এটা আবার কী ধরনের প্রশ্ন? গোটা বিষয়টাই তো আবেগের। চুমু খাওয়ার সময়ে কি আমাদের কারোরই মাথায় থাকে, আমাদের মাথা কোন দিকে হেলছে?

কিন্তু ঠিক এই বিষয়টির উপরও গবেষণা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ব্রিটেনের বাথ অ্যান্ড স্পা-র নিউরোসায়েন্স অ্যান্ড কগনিটিভি সায়েন্সের গবেষকরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষক রেনজিল করিম এবিষয়ে যা দাবি করেছেন, তা অত্যন্তই আকর্ষক। তাঁর বক্তব্য, গর্ভাবস্থায় ভ্রূণ যখন বৃদ্ধি পায়, তখন থেকেই নাকি ডান দিকে মাথা হেলানোর প্রবণতা থাকে। অধিকাংশ মানুষই ডানহাতি।

কিংবা আমরা চলার সময়েও ডান পা-টাই আগে ফেলি। এটা আমাদের প্রত্যেকেরই জন্মগত প্রবণতা। নিউরোসায়েন্স ও সাইকোলজিক্যাল ব্যাখ্যা … ঠিক এই কারণেই চুমু খাওয়ার সময়েও মাথা ডান দিকে মাথা হেলিয়ে দিই।

অন্য একটি ব্যাখ্যায় এক বিশেষজ্ঞ অ্যান্থনি টোরেন্স জানিয়েছেন, আমাদের মস্তিষ্কের ডান দিকে হেলা ইতিবাচক অনুভূতির লক্ষণ। আর বাঁ দিকে হেলানো নেতিবাচক লক্ষণ। তাই চুমু খাওয়া যেহেতু একটি বিশেষ অনুভূতির বিষয়, তাই মাথা ডান দিকেই হেলে যায়।

Leave a Reply