Sunday, April 21

এ কেমন বিয়ের রীতি !!!- শিক্ষণীয় ভিডিও।

এ কেমন বিয়ের রীতি !!!- ভিডিওটি দেখলে লজ্জায় পরে যাবেন। বিয়ে মানেই নানা রকম আচার অনুষ্ঠান, রীতিনীতি আর মজা। পরিবার, বন্ধুবান্ধব আর আত্মীয়স্বজনদের নিয়ে সারা জীবনে মনে রাখার মতো আনন্দের এক উপলক্ষ।

যেই দেশই হোক না কেন, যে কোনও গোষ্ঠী কিংবা ধর্ম, প্রত্যেকে সমাজেই বিয়ে নিয়ে আছে নানা রকম ভিন্ন ভিন্ন প্রথা। একজনের কাছে যা মনে হতে পারে আজব, অন্যের কাছে হয়তো সেটাই সবচেয়ে জরুরি।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

যে কারণে উঠিয়ে দেওয়া হয়েছে কোটা, জানালেন প্রধানমন্ত্রী

সরকারি চাকরির বিদ্যমান কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সরকারি চাকরিতে কোনো কোটা থাকবে না, শতভাগ মেধায় নিয়োগ দেয়া হবে।’

চাকরি ক্ষেত্রে কোটা পদ্ধতির দরকার নেই উল্লেখ করে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কোটা থাকলেই আবার সংস্কার। আহলে কোটা থাকারই দরকার নাই। কোটা থাকেলেই বার বার আন্দোলন হবে। ক্লাস বন্ধ, পড়াশোনা বন্ধ, সাধারণ মানুষের কষ্ট। বার বার মানুষ কষ্ট পাবে।

বার বার মানুষ কষ্ট পাবে কেন? তার চেয়ে বাদ দেয়াই তো ভালো। বুধবার (১১ এপ্রিল) বিকালে জাতীয় সংসদে প্রশ্নউত্তর পর্বে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, অর্জিত শিক্ষা ব্যবহার হওয়ার কথা গঠনমূলক কাজে।

কিন্তু এখন ব্যবহার হচ্ছে গুজব ছড়ানোর কাজে। সেদিন এক ছাত্রের মৃত্যুর গুজব ছড়ানো হলো, তখন ছাত্রীরাও হলের গেট ভেঙে বেরিয়ে আসে। সেদিন কোনো অঘটন ঘটলে তার দায়িত্ব কে নিতো? সবচেয়ে ন্যাক্কারজনক ঘটনা হলো ভিসির বাড়িতে আক্রমণ।

Leave a Reply