Breaking News
Home / ভিডিও / প্রযুক্তি কতোটা এগিয়ে গিয়েছে ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন। ভিডিওতে দেখুন

প্রযুক্তি কতোটা এগিয়ে গিয়েছে ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন। ভিডিওতে দেখুন

প্রযুক্তি কতোটা এগিয়ে গিয়েছে ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন। ভিডিওতে দেখুনঃ প্রযুক্তি দিন দিন অগ্রগতি হতেই আছে। গত বিশ বছরে প্রযুক্তির ক্ষেত্রে ব্যাপক উন্নতি হয়েছে। মানুষ প্রযুক্তির সহায়তায় েএমন এমন সব জিনিস তৈরি করেছে যা বিশ্বাস করতেও কষ্ট হয়।

আজ আমাদের দৈনন্দির জীবনের সবক্ষেত্রে প্রযুক্তির ছোয়া। প্রযুক্তি ছাড়া আমরা এক বিন্দুও চলতে পারি না। মানুষ প্রযুক্তির সহায়তায় আজ এমন সব রোবট তৈরি করছে যা অনেক কঠিন কাজ খুব সহজেই করতে পারে। এসব রোবটের কর্মক্ষমতা মানুষের থেকেও বেশি।

আজকের ভিডিওতে আপনাদের এমন কিছু রোবট দেখাবো যা দেখলে আপনি অবাক হয়ে যাবেন। এসব রোবট জীব এর মত কাজ করতে পারে। সিদ্ধান্ত নিতে পারে নিজের মত। দেখুন ভিডিওতে।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

‘আমি চোখের পানি ধরে রাখতে পারিনি’

৪০ দিন বয়সী মৃত সন্তানের অসাড় দেহটি বুকে জড়িয়ে ধরে আছেন এক নারী। বারবার তার মুখে চুমু খাচ্ছেন আর বিলাপ করে কাঁদছেন।

মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনের মুখে প্রাণভয়ে নৌকায় করে পালিয়ে বাংলাদেশে আসার পথে নৌকাডুবিতে সন্তানের মৃত্যু হয়।

হৃদয়বিদারক এই মুহূর্তটির ছবি তুলছিলেন মোঃ পনির হোসেন। তিনি তার অভিজ্ঞতার বর্ণনা করছিলেন।

তিনি বলেন, ঐদিন সাথে আরেক ফটোগ্রাফারকে নিয়ে শাহপরীর দ্বিপে ছবি তুলতে গিয়েছিলেন। তাদের সিএনজি চালক খবর দিলো একটা নৌকাডুবি হয়েছে।

কয়েক কিলোমিটার হেটে সেখানে পৌঁছান। ছবিগুলো যখন তুলি তখন আমি আমার আবেগ নিয়ন্ত্রণে রেখেছিলাম। কিন্তু হোটেলে ফিরে এডিট করতে গিয়ে ল্যাপটপে যখন ছবিগুলোকে দেখলাম তখন আর আমার পক্ষে আবেগ ধরে রাখা সম্ভব হয়নি। আমি চোখের পানি ধরে রাখতে পারিনি।

মানুষের কষ্ট কতরকম এটা রোহিঙ্গা ইস্যু যদি কাভার না করতাম তাহলে সম্ভবত আমি বিষয়টা বুঝতাম না এই ছবিটি সহ আরো দুটি ছবির জন্য পুলিৎজার পুরস্কার পেয়েছেন তিনি।

About Admin Rafi

Leave a Reply