Thursday, April 18

ইউক্রেনের লভিভে ৫টি শক্তিশালী মিসাইল হামলা

ইউক্রেনের লভিভ শহরে অন্তত ৫টি শক্তিশালী মিসাইল আঘাত হেনেছে বলে সেখানকার মেয়র অ্যান্ড্রি স্যাডোভি জানিয়েছেন। ব্রিটিশ সংবাদ মাধ্যম গার্ডিয়ান সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

অ্যান্ড্রি স্যাডোভি তার অফিসিয়াল টেলিগ্রাম অ্যাকাউন্ট থেকে স্থানীয় সময় সোমবার সকালে দেওয়া এক পোস্টে জানান, ৫টি ক্ষেপণাস্ত্র লভিভে আঘাত হেনেছে। এই হামলার ব্যাপারে কর্তৃপক্ষ বিস্তারিত তথ্যের সন্ধান করছে বলেও জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে প্রেসিডেন্টের উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক জানান, প্রাচীন ইউরোপীয়ান শহর লভিভের বেসমারিক স্থাপনায় পাঁচটি শক্তিশালী মিসাইল আঘাত হেনেছে। রাশিয়ানরা আকাশ থেকে ইউক্রেনীয় শহরগুলোতে বর্বরভাবে হামলা চালিয়ে যাচ্ছে, পুরো বিশ্বের কাছে ইউক্রেনীয়দের হত্যা করার ‘অধিকার’ ঘোষণা করছে তারা।

এদিকে, রাজধানী কিয়েভসহ ইউক্রেনের বিভিন্ন শহরে মুহুর্মুহু রকেট ও বিমান হামলা চালাচ্ছে রাশিয়া। হামলা সম্পর্কে সতর্ক করতে প্রায় সারাক্ষণই সেখানে যুদ্ধের সাইরেন বাজছে বলে খবর পাওয়া গেছে।

খারকিভে অন্তত পাঁচজন নিহত হয়েছেন, আহত হয়েছেন ১৩ জন। মাইকোলাইভ শহরে ক্রমাগত রকেট হামলা চলছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, হামলা চালিয়ে ইচ্ছাকৃতভাবে ভীতি সঞ্চারের চেষ্টা চলছে। সাধারণ নাগরিকদের ওপর মর্টার আর রকেট হামলা চলছে।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী দিমিত্র কুলেবা বলেছেন, রাশিয়া মারিউপোলকে একেবারে মাটির সঙ্গে গুঁড়িয়ে দিতে চায়। শহরের কিছুই যেন আর অবশিষ্ট নেই।

রাশিয়া শহরটিতে প্রবেশ বিচ্ছিন্ন করার পরিকল্পনা করছে বলে শহরের কর্মকর্তারা বলছেন।

দোনবাসের দোনেস্ক ও লুহানস্কে লড়াই তীব্র আকার নিয়েছে। ইউক্রেনীয় কর্তৃপক্ষ বলছে, বেসামরিক স্থাপনা টার্গেট

Leave a Reply