Thursday, April 18

কবুতর চুরির অপবাদে কিশোরকে বাঁশের খুঁটিতে বেঁধে নির্যাতন

পূর্বশত্রুতার জের ধরে ময়মনসিংহের ত্রিশালে কবুতর চুরির অপবাদে এক কিশোরকে বাঁশের খুঁটির সঙ্গে বেঁধে নির্মম নির্যাতনের অভিযোগ উঠেছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্বশত্রুতার জের ধরে শুক্রবার রাতে কাজ শেষ করে কিশোর হৃদয় (১৩) সাইকেলে বাড়ি ফেরার পথে একই গ্রামের জামাল উদ্দিনের বাড়ির সামনে যাওয়ামাত্রই সাইকেল থামিয়ে কবুতর চুরির অপবাদ দেওয়া হয়।

এতে কিশোর হৃদয় প্রতিবাদ করা মাত্রই জামাল উদ্দিন হুকুম দিয়ে বলে- ‘হাত-পা বেঁধে ফেল’। পরে অজ্ঞাত কয়েকজনসহ তাদের বসত ঘরের সামনে একটি বাঁশের খুঁটির সাথে হাত-পা বেঁধে মারত্মকভাবে শারীরিক নির্যাতন করে। স্থানীয়দের সহযোগিতায় হৃদয়কে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

অভিযুক্ত জামাল উদ্দিনের সাথে কথা বললে তিনি জানান, হৃদয়কে কবুতরসহ হাতেনাতে আটক করি। পরে অজ্ঞাত কয়েকজন তাকে মারধর করে।

এ বিষয়ে কিশোর হৃদয়কে নির্যাতনের সত্যতা নিশ্চিত করে ত্রিশাল থানার এসআই কামরুল হাসান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে জানতে পারি হৃদয় কাজ শেষে বাড়ি ফেরার পথে জামাল উদ্দিনের বাড়ির সামনে গেলে তাকে কবুতর চোর সন্দেহে মারধর করা হয়। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ঘটনায় নির্যাতনের শিকার হৃদয়ের বাবা বাদী হয়ে রোববার সন্ধ্যায় ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৪ জনের বিরুদ্ধে ত্রিশাল থানায় একটি অভিযোগ করেন।

নির্যাতনের শিকার হৃদয় (১৩) ত্রিশাল উপজেলার কাঁঠাল ইউনিয়নের বানিয়া ধলা গ্রামের পাল্লা শেখের বাড়ির মো. জলিল উদ্দিনের ছেলে।

Leave a Reply