Friday, April 19

এসএসসি পাসেই নৌবাহিনীতে চাকরির সুযোগ, আবেদনের নিয়ম জেনে নিন।

বিভিন্ন পদে জনবল নিয়োগ দেবে বাংলাদেশ নৌবাহিনী। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে ডিই/ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল), মেডিকেল, প্যাট্রলম্যান, রাইটার, স্টোর, কুক, স্টুয়ার্ড ও এমওডিসি (নৌ), টোপাস পদে নিয়োগ দেয়ার কথা উল্লেখ করা হয়েছে। তবে কতজনকে নিয়োগ দেয়া হবে, সেটি উল্লেখ করা হয়নি।

পদের নাম:
ডিই/ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল), মেডিকেল, প্যাট্রলম্যান, রাইটার, স্টোর, কুক, স্টুয়ার্ড ও এমওডিসি (নৌ), টোপাস।

যোগ্যতা:

১. ডিই/ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল): এসএসসি/সমমান, বিজ্ঞান বিভাগে ন্যূনতম ৩.০০ থাকতে হবে। এসএসি পরীক্ষায় উচ্চতর গণিত প্রার্থী এবং বিএন ডকইয়ার্ড কো-অপারেটিভ সোসাইটি টেকনিক্যাল ইনস্টিটিউট হতে ন্যূনতম ‘এ’ গ্রেড প্রাপ্তদের অগ্রাধিকার দেয়া হবে।

২. মেডিকেল: জীববিজ্ঞানসহ এসএসসি (বিজ্ঞান)/সমমান পরীক্ষায় ন্যূনতম ৩.০০ থাকতে হবে।

৩. প্যাট্রলম্যান, রাইটার, স্টোর, কুক, স্টুয়ার্ড ও এমওডিসি (নৌ): এসএসসি/সমমানের সব বিভাগে ন্যূনতম ৩.০০ থাকতে হবে।

৪. টোপাস: ন্যূনতম পঞ্চম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

যারা আবেদন করতে পারবেন না:
বাংলাদেশ বা অন্য কোনো দেশে প্রচলিত বলবৎযোগ্য কোনো আইন ও বিধির অধীনে গ্রেপ্তার, দোষী সাব্যস্ত, আটক অথবা কোনো মামলায় অভিযুক্ত হয়ে কোনো বিচারালয়ে বিচারাধীন থাকলে আবেদন করতে পারবেন না। সশস্ত্র বাহিনী অথবা সরকারি চাকরি থেকে অপসারিত/বহিষ্কৃতরা আবেদন করতে পারবেন না।

আবেদন পত্র পাওয়া যাবে:
www.bangladeshnavy.org ওপেন করে উপরে ডান পাশে Application froms এ ক্লিক করলে নাবিক ভর্তির আবেদন পাওয়া যাবে। এছাড়া নিয়োগ সংক্রান্ত তথ্য জানতে পারবেন 8754041-5 নাম্বারে ফোন দিয়ে।

Leave a Reply