Wednesday, February 8

আপনার আন্ডারওয়্যারের আকার আপনার পুরুষত্বহীনতার কারণ হতে পারে…

আন্ডারওয়্যারের আকার- ‘আন্ডারওয়্যার’ নামটি সেই সমস্ত কাপড় জামার মধ্যে যা খুবই নিকটবর্তী বস্ত্র। দিন-রাত আপনার সঙ্গে আটকে যে থাকে। আজকাল তো কাপড়ের মতন আন্ডারওয়্যারেরও ট্রেন্ড চলছে। বাজারে এই আন্ডারওয়্যারের অনেকগুলি শুধু ব্র্যান্ড নয় বরং প্রচুর রং এবং ডিজাইনও রয়েছে।

আন্ডারওয়্যার কেনার আগে আপনি কি দেখন ? তার রঙ বা নকশা ছাড়া আর কিছু নিশ্চয়ই দেখেন না। হ্যাঁ, কিছু মানুষ কাপড়ের গুণও দেখে নেন। আপনি কি কখনও মনে করেন যে আপনার আন্ডারওয়্যারের থেকেও আপনার ক্ষতি হতে পারে?

তাহলে সামলে থাকুন, এতে একটি নয় বরং অনেক ক্ষতি হয়। ভুল আন্ডারওয়্যার আপনার শুক্রাণু গণনা কমাতে পারে এবং আপনার জন্য আরো অন্য কিছু সমস্যা তৈরি করতে পারে। এটি একেবারে সত্য। রিসার্চ এমনই কিছু বলে। তাহলে দেরী কিসের এ ব্যাপারে ? আসুন পুরো কেসটি জানি।

এটি ফ্যাসনের অন্তর্ভুক্ত

একটি সময় ছিল যখন পুরুষরা গামছা পড়ে ঘুরত। কিন্তু আজকের প্রজন্ম তাদের আন্ডারওয়্যার নিয়েও ফ্যাসানেবল হয়ে উঠেছে। আজকাল টাইট আন্ডারওয়্যার পড়ার যুগ। কিন্তু পুরুষদের স্বাস্থ্যের উপর এর নেতিবাচক প্রভাব রয়েছে।

শুক্রানুর উপর প্রভাব পরে

একটি গবেষণার মতে, পুরুষরা দিন ও রাতের সময় যে ধরণের আন্ডারওয়্যার পড়ে তাতে তাদের বীর্যের গুণগত মানের পরিবর্তন করে।

এটি হলো কারন

বিশেষজ্ঞদের মতে, তাপ বা আঁটসাঁট পোশাকের কারণে যাদের টেস্টোস্টেরলের তাপমাত্রা বৃদ্ধি পায়, তাদের বীর্যৈর মান কোল্ড টেস্টিকল থেকে তৈরী হওয়া বীর্যের তুলনায় দুর্বল হয়।

কিছু পড়বেন না

শুনতে অদ্ভুত লাগলেও কিন্তু বিভিন্ন পরীক্ষা তাই বলছে। গবেষণায় যে পুরুষ দিনে বক্সর আর রাতে শোয়ার সময় কিছু পড়েনা তাদের শুক্রানুতে খারাপ ডিএনএ টাইট আন্ডারওয়্যার পড়া ছেলেদের তুলনায় কম থাকে।

শুক্রানু কমতে থাকে

ফ্রান্সে গবেষণা অনুসারে বিশ্বব্যাপী শুক্রাণুর মান ৯০ দশকের পর শুধু কমেনি বরং মানও খারাপ হয়ে গেছে। গবেষণা অনুযায়ী ১৯৮৫-২০০৫ সালে মানুষের শুক্রাণু গণনা ৩০% কমে গেছে।

ফ্রেঞ্চি আন্ডারওয়্যার

গবেষণার মতে, খারাপ অভ্যাস, অনিয়ম লাইফস্টাইল এবং টাইট পোষাক (বিশেষ করে আন্ডারওয়্যার) শুক্রানু সংখ্যা পতনের জন্য দায়ী। তাদের মধ্যে, ফ্রেঞ্চি আন্ডারওয়্যার সর্বাধিক শুক্রাণু গণনায় প্রভাবিত করে।

সিন্থেটিক কে বলুন না

সিন্থেটিক আন্ডারওয়্যারটি বেশ চিত্তাকর্ষক এবং প্রচলিত এবং ছেলেরাও তাদের সঙ্গীকে প্রভাবিত করার জন্য এমন আন্ডারওয়্যারের চয়ন করে। কিন্তু আপনার স্বাস্থ্যের জন্য সুতির আন্ডারওয়্যারের চেয়ে ভালো কিছু নেই।

সমস্যা হয়ে যায়

প্রকৃতপক্ষে সিন্থেটিক আন্ডারওয়্যার শুকতে সময় লাগে। শুকনো না হওয়ার কারনে চুলকানির সমস্যা, সংক্রমণ এবং গন্ধের মত সমস্যাও হয়। মাঝে মাঝে সিন্থেটিক (সিল্ক, নাইলন, লিক্রা) ইত্যাদি চলে যায়, তবে শুধুমাত্র দৈনিক ব্যবহারের ক্ষেত্রে সুতির আন্ডারওয়্যার নির্বাচন করুন।

বুকে জ্বালা

টাইট আন্ডারওয়্যার শুধুমাত্র আপনার ব্যক্তিগত অংশ প্রভাবিত করে না, এটি আপনার অন্যান্য অঙ্গগুলির জন্যও বিপজ্জনক। আঁট আন্ডারওয়্যার যা আপনার পেটের উপর চাপ সৃষ্টি করে যা অম্বলের প্রধান কারণ।

বাল্ড সার্কুলেশন থামিয়ে দেয়

অত্যাধিক টাইট আন্ডারওয়্যারের কারণে রক্ত ​​সঞ্চালনও কম হয়। এর ফলে টিসুও নষ্ট হয়ে যায় আর শিরাতের রক্ত চলাচলও শূন্য হয়ে যায়।

বন্ধুরা, এই তথ্যগুলো আপনার জন্য খুবই উপযোগী। এখন পরের বার আন্ডারওয়্যার কেনার আগে এই পয়েন্টগুলো মনে রাখবেন।

Leave a Reply