Breaking News
Home / ভিডিও / বলিউডে কম পারিশ্রমিকের তারকারা

বলিউডে কম পারিশ্রমিকের তারকারা

ছবি প্রতি সর্বোচ্চ পারিশ্রমিক পেয়ে থাকেন অনেক। কিন্তু এমন অনেক তারকা আছেন যারা আলোচিত হলেও খুব বেশি পারিশ্রমিক পান না।

আলিয়া ভাট
পরিচালক মহেশ ভাটের কন্যা আলিয়া ১৯৯৯ সালে শিশুশিল্পী হিসেবে বলিউডে পা রাখেন। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবিতে প্রথম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন আলিয়া। দর্শকপ্রিয়তার পাশাপাশি ছবিটি অনেক ব্যবসাসফল হয়। এরপর একে একে ‘হাইওয়ে’, ‘ডিয়ার জিন্দেগী’, ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’ র মতো বেশ কয়েকটি জনপ্রিয় ছবি উপহার দিলেও ছবি প্রতি তাঁর পারিশ্রমিক ৪ কোটি রুপির বেশী নয়।

ইলিয়েনা ডি ক্রুজ
বলিউড ও তেলেগু ছবির জনপ্রিয় মুখ ইলিয়েনা ডি ক্রুজ। চলচ্চিত্রে পা ফেলার আগে বিজ্ঞাপনে কাজ করতেন ইলিয়েনা। এরপর চলচ্চিত্রে পা রেখে ‘বারফি’, ‘ম্যায় তেরা হিরো’, ‘ফাটা পোস্টার নিকলা হিরো’, ‘রুস্তম’ এর মতো ছবিতে প্রতিভার ঝলক দেখালেও ১ থেকে দেড় কোটি টাকার বেশী পারিশ্রমিক পান না এই অভিনেত্রী।

শ্রদ্ধা কাপুর
অভিনেতা শক্তি কাপুরের কন্যা শ্রদ্ধা কাপুর। তাঁর অভিনীত প্রথম ছবি ‘লাভ দ্য এন্ড’ এ নিজেকে মেলে ধরতে না পারলেও ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘আশিকি ২’ ছবিতে নিজের জাত চেনান শ্রদ্ধা। এরপর ‘এক ভিলেন’, ‘হাফ গার্লফ্রেন্ড’, ‘বাঘি’ ছবিতে শ্রদ্ধার অভিনয় বেশ প্রশংসা পায়। তা সত্ত্বেও ছবি প্রতি তাঁর পারিশ্রমিক ৩ কোটি রুপি।

জ্যাকুলিন ফার্নান্দেজ
সুন্দর নৃত্যশৈলী ও পরিশীলিত অভিনয় দিয়ে বলিউডে দ্রুত তারকাখ্যাতি পেয়ে যান জ্যাকুলিন ফার্নান্দেজ। এ পর্যন্ত ‘কিক’, ‘রয়’, ‘মার্ডার ২’, ‘হাউজফুল ২’ এর মতো বেশ কিছু ব্যবসাসফল ছবিতে অভিনয় করেছেন জ্যাকুলিন। কিন্তু ছবি প্রতি পারিশ্রমিক ১ থেকে দেড় কোটি রুপির বেশী উঠে না এই অভিনেত্রীর।

সোনম কাপুর
চমক জাগানিয়া ফ্যাশনের জন্য সুখ্যাতি রয়েছে সোনম কাপুরের। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘সাওয়ারিয়া’ ছবিতে রণবীরের সঙ্গে অভিষেক হয় সোনমের। কিন্তু ঐ বছর মুক্তিপ্রাপ্ত ‘ওম শান্তি ওম’ ছবির সঙ্গে বক্স অফিস সংঘর্ষে জড়িয়ে মুখ থুবড়ে পড়ে ছবিটি। ক্যারিয়ারে সোনমের সেরা ছবি ‘নিরজা’। এই ছবির জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরষ্কার জিতেন। তা সত্ত্বেও ছবি প্রতি ২ থেকে আড়াই কোটির বেশী পারিশ্রমিক পান না এই অভিনেত্রী।

About Admin Rafi

Leave a Reply